Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লুহানস্কে ইউক্রেনের প্রতিরক্ষা লাইন ভেঙে সফলভাবে অগ্রসর হচ্ছে রুশ সেনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২৩, ১:০৭ পিএম

লুহানস্ক পিপলস রিপাবলিক (এলপিআর) অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট-কর্নেল আন্দ্রে মারোচকো বলেছেন রাশিয়ান সশস্ত্র বাহিনীর ইউনিটগুলি ক্রেমেনায়ার কাছে ইউক্রেনের প্রতিরক্ষা লাইন অতিক্রম করে সফলভাবে অগ্রসর হচ্ছে।

‘ক্রেমেনায়া শহর এবং এর উপকণ্ঠের বিষয়ে, আমি নিশ্চিত করতে পারি যে আমাদের সেনারা সফলভাবে অগ্রযাত্রা করছে। তারা বেশ কয়েকটি সুবিধাজনক অবস্থান দখল করেছে, ইউক্রেনীয় জঙ্গিদের তাদের ঘাঁটি থেকে তাড়িয়ে দিয়েছে,’ তিনি বলেছিলেন, ‘সহজ কথায়, আমাদের আক্রমণাত্মক পদক্ষেপ ইতিবাচক ফলাফল দিয়েছে।’

রাশিয়ান বাহিনী কতদূর অগ্রসর হয়েছে তা উল্লেখ করেননি মারোচকো। ‘তারা কতদূর অগ্রসর হয়েছে তা বিবেচ্য নয়। যে অবস্থানগুলি দখল করা হয়েছে তা আসলেই গুরুত্বপূর্ণ, কারণ যে অঞ্চলগুলি দখল করা হয়েছিল তার মধ্যে রয়েছে কমান্ডিং এলাকা এবং সুবিধাজনক অবস্থান, যা ভূখণ্ডের বিস্তীর্ণ অংশকে নিয়ন্ত্রণ করার সুবিধা দেয়,’ তিনি বলেছিলেন।

অবসরপ্রাপ্ত কর্নেল বলেছিলেন যে, ক্রেমেনায়ার কাছে রাশিয়ান বাহিনীর জন্য তাদের যুদ্ধের কাজগুলি সম্পাদন করার জন্য যথেষ্ট জনবল রয়েছে। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ