Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

শক্তি বাড়াচ্ছে দল, বিসিবি বাড়াচ্ছে টাকা!

কুমিল্লায় মঈন, বরিশালে রাজাপাকসে

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

বিপিএলের লিগ পর্বের খেলা শেষ। এবার প্লে অফের লড়াই। এই লড়াইয়ে কোন কমতি রাখতে চাইছে না দলগুলো। বড় তারকাদের দলে টানার এক রকম প্রতিযোগিতা দেখা যাচ্ছে। গতপরশু রাতে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে বিপিএল খেলতে এসেছেন ইংল্যান্ডের অলরাউন্ডার মঈন আলী, ফরচুন বরিশাল নিয়ে এসেছে শ্রীলঙ্কার আগ্রাসী ব্যাটার ভানুকা রাজাপাকসেকে। তবে এসবের ভিড়ে টাকা বাড়ানোর সুযোহটা হাতছাড়া করেনি বিসিবি। আজ থেকে শুরু হতে যাওয়া প্লে-অফ ম্যাচের প্রতিটি গ্যালারির টিকিটের মুল্য প্রায় দ্বিগুণ বাড়িয়ে দিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি!
লিগ পর্বের শেষ ম্যাচ খেলে পিএসএল খেলতে দেশে ফিরে গেছেন কুমিল্লার দুই পাকিস্তানি মোহাম্মদ রিজওয়ান ও খুশদিল শাহ। তাদের অভাব যাতে টের না পাওয়া যায় সেজন্য আগেভাগেই এসেছিলেন আন্দ্রে রাসেল আর সুনিল নারাইন। এবার মঈনকে উড়িয়ে এনেছে তারা। সংযুক্ত আরব আমিরাতের আইএল টি-টোয়েন্টি লিগ না থাকলে হয়ত এসব তারকাদের আরও আগে থেকেই দেখা যেত। কুমিল্লার হয়ে গত আসরেও খেলেছিলেন মঈন। ৭ ম্যাচে ১৫০ স্ট্রাইকরেটে ২২৫ রান করেছিলেন, অফ স্পিনে নিয়েছিলেন ৯ উইকেট।
২০১৩ সালে মঈনকে বিপিএল খেলতে দেখা গিয়েছিল দুরন্ত রাজশাহীর হয়ে। তখন আন্তর্জাতিক ক্রিকেটে আলো ছড়িয়ে বড় তারকা হওয়া হয়নি তার। বাংলাদেশে আসার আগে আইএল টি-টোয়েন্টিতে শারজাহ ওয়ারিয়র্সকে নেতৃত্ব দিয়ে ৭ ম্যাচে মঈন করেন মোটে ৭৬, উইকেট পান ২টি। তবে ওই টুর্নামেন্টের মাঝে দক্ষিণ আফ্রিকায় গিয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মঈন দেখান ঝলক। একটিতে ৪৫ বলে ৫১ আরেকটিতে ২৩ বলে খেলেন ৪১ রানের ঝড়ো ইনিংস।
মঈনের মতো রাজাপাকসেও আগে বিপিএল খেলেছিলেন। কুমিল্লা ওয়ারিয়র্সের হয়ে সেবার ৬ ম্যাচে ১৮৮ রান করেছিলেন ৩৭.৬০ গড় ও ১৫৫.৩৭ স্ট্রাইক রেটে। এবার দ্বিতীয়বার খেলবেন সাকিব আল হাসানের বরিশালের হয়ে। বিপিএল খেলতে আসার আগে দুবাই ক্যাপিটালসের হয়ে আইএল টি-টোয়েন্টিতে সময়টা ভালো যায়নি তার। বাঁহাতি আগ্রাসী ব্যাটার রাজাপাকসে শুরুতেই তুলতে পারেন ঝড়। বরিশাল এমন কিছুরই খোঁজ করছে। পাকিস্তানি মোহাম্মদ ইফতেখার ফিরে যাওয়ার পর তারা এর আগে এনেছে দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডার ডোয়াইন প্রিটোরিয়াসকে।
এদিকে আইএল টি-টোয়েন্টি খেলে রংপুরে যোগ দেওয়ার কথা সিকান্দার রাজার। যিনি দলটির হয়ে টুর্নামেন্টের শুরুতে দুই ম্যাচ খেলে গেছেন। এছাড়াও লঙ্কান অধিনায়ক দাসুন শানাকাকেও দলে ভেড়াতে চাইছে তারা। প্রিটোরিয়াস-রাজাপাকসেদের বড় পরীক্ষা আজ। এলিমিনেটর ম্যাচে তারা খেলবে রংপুর রাইডার্সের বিপক্ষে। হারলেই নিতে হবে বিদায়। জিতলে ফাইনালে যাওয়ার জন্য থাকবে দ্বিতীয় কোয়ালিফায়ারের অপেক্ষা। দিনের অন্য ম্যাচে প্রথম কোয়ালিফায়ারে কুমিল্লা খেলবে সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে।
তারকায় ঠাসা এই রোমাঞ্চকর দলগুলোর প্লে-অফে এসে বাড়ানো হলো বিপিএলের টিকেটের দাম। এলিমিনেটর ও প্রথম কোয়ালিফায়ার ম্যাচের জন্য টিকেটের বর্ধিত দাম গতকালই জানাল বিসিবি। লিগ পর্বের ম্যাচগুলিতে টিকেটের সর্বনিম্ন দাম ছিল ২০০ টাকা, সর্বোচ্চ গুনতে হতো ১ হাজার ৫০০ টাকা। এবার সব ক্যাটাগরির টিকেটের দাম বাড়ানো হয়েছে। গ্রান্ড স্ট্যান্ডে বসে খেলা দেখতে দিতে হবে ২ হাজার টাকা। আগে যা ছিল ১ হাজার ৫০০ টাকা। উইকেট সোজা দুই প্রান্তের ভিআইপি স্ট্যান্ডের টিকেটের দাম ৫০০ টাকা থেকে বেড়ে হয়েছে ১ হাজার ৫০০ টাকা। শহীদ জুয়েল ও শহীদ মুশতাক স্ট্যান্ডের টিকেটের দাম ৫০০ থেকে বাড়িয়ে করা হয়েছে ৮০০ টাকা। ছাউনিযুক্ত নর্দার্ন ও সাউদার্ন স্ট্যান্ডের জন্য গুনতে হবে ৪০০ টাকা। লিগ পর্বে যা ছিল ৩০০ টাকা। এছাড়া খোলা আকাশের নিচে ইস্টার্ন গ্যালারিতে বসে খেলা দেখতেও খরচ হবে বাড়তি টাকা। আগের ম্যাচগুলিতে ২০০ টাকায় এই গ্যালারিতে খেলা দেখা গেলেও এখন দিতে হবে ৩০০ টাকা।
বরাবরের মতো মিরপুর স্টেডিয়ামের ১ নং গেট সংলগ্ন কাউন্টার ও শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামের কাউন্টারে পাওয়া যাবে টিকেট। ম্যাচের আগের দিন সকাল সাড়ে ৯টা থেকে শুরু হয়েছে টিকেট বিক্রি। প্রাপ্যতা সাপেক্ষে ম্যাচের দিনও বিক্রি করা হবে। এক টিকেটেই দেখা যাবে আজকের দুই ম্যাচ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ