Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মিলানের পুনর্জন্ম পাওয়া জয়

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

এই মৌসুমটাও লিগ জেতার প্রত্যয় নিয়ে শুরু করেছিল এসি মিলান। বিশ্বকাপ বিরতির আগ পর্যন্ত সেই লক্ষ্যে দারুণ এগুচ্ছিল ইতালি ও ইউরোপের অন্যতম সফল দলটি। তবে বিশ্বকাপ বিরতির পর মাঠে নেমে এক ম্যাচ জেতার পর টানা সাত ম্যাচ তারা পায়নি আর কোনো জয়। তবে পরশু রাতে সিরি আতে তুরিনোর বিপক্ষে মিলান দীর্ঘ খরা কাটিয়ে পেল জয়ের স্বাদ। অলিভিয়েরা জিরোর একমাত্র গোলে জিতেছে স্তেফানো পিউলির দল। ম্যাচের ৬২তম মিনিটে জয়সূচক গোলটি করেন ফরাসি স্ট্রাইকার।
কাতার বিশ্বকাপ শুরুর আগে মাত্র দুটি ম্যাচে হেরেছিল মিলান। বিরতির পর গত ৪ জানুয়ারি ফেরার ম্যাচে হারিয়ে দেয় সালেরনিতানাকে। এরপরই তাদের পেছনপানে হাঁটার শুরু। লিগে পরের দুই রাউন্ডে ড্র করার পরের তিন ম্যাচেই হেরে বসে তারা। লিগে টানা এই ব্যর্থতার মাঝে ইতালিয়ান কাপের শেষ ষোলোয় তোরিনোর বিপক্ষে হেরে বিদায় নেয় তারা। এছাড়া ইতালিয়ান সুপার কাপে ৩-০ গোলে ধরাশায়ী হয় চিরপ্রতিদ্বন্দ্বী ইন্টার মিলানের বিপক্ষে।
টানা ব্যর্থতার পর পাওয়া জয় মিলানের কোচ পিউলি জানান, ‘গোলটা পাওয়ার পরই মনে হয় আমাদের মানুষিক বাঁধা কেটে গিয়েছে। জয়টার পর মনে হচ্ছে এই মৌসুমে লিগে আমাদের পুনর্জন্ম হল। আমরা জানতাম যে তুরিনো হাইপ্রেস করে আমাদের আক্রমণ তৈরিতে বাঁধা হয়ে দাঁড়াবে। তবে আজ আমরা আক্রমণ ও রক্ষণে দারুন পরিশ্রমের ফলে আমাদের কাক্সিক্ষত জয় অর্জন করেছি।’
একের পর এক হারে দিশেহারা মিলান পরশুর জয়ের ফলে লিগ টেবিলে এক লাফে তিন ধাপ এগিয়েছে। ২২ ম্যাচে ১২ জয় ও ৫ ড্রয়ে ৪১ পয়েন্ট নিয়ে তারা এখন আছে তিন নম্বরে। একটি করে ম্যাচ কম খেলা নাপোলি ৫৬ পয়েন্ট নিয়ে শীর্ষে এবং ইন্টার মিলান ৪৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে। আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে ইংলিশ ক্লাব টটেনহ্যামের মুখোমুখি হবে মিলান। সেখানে তাদের লড়তে হবে আরেক ইতালিয়ান মাস্টার মাইন্ড ম্যানেজার অ্যান্তোনিও কন্তের কৌশলের বিপক্ষে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ