Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

বসুন্ধরার জয়যাত্রা অব্যাহত

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

ঘরোয়া ফুটবলের মর্যাদার আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) হ্যাটট্রিক চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের জয়যাত্রা অব্যাহত রয়েছে। অন্যদিকে নবম রাউন্ডে জিতেছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি ও বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাব।
গতকাল বিকালে রাজধানীর বসুন্ধরা কিংস অ্যারানোয় নিজেদের নবম ম্যাচে স্বাগতিক দল ৩-০ গোলে হারায় কোচ মারুফুল হকের শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে। বিজয়ী দলের হয়ে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ডরিয়েলটন গোমেজ জোড়া গোল করলে অন্যটি করেন উজবেকিস্তানের ফরোয়ার্ড আসরর গফুরভ।
শক্তিশালী প্রতিপক্ষের বিপক্ষে কিংসরা কাল ম্যাচের শুরু থেকেই গোলের জন্য মরিয়া হয়ে খেললেও সফলতা পেতে তাদের প্রায় আধঘন্টা অপেক্ষায় থাকতে হয়। তবে এই সময়ে তারা একাধিক গোলের সুযোগ নষ্ট করে। শেখ জামালও সুযোগ পেয়ে তা কাজে লাগাতে পারেনি। অবশেষে ম্যাচের ৩৭ মিনিটে গোলের দেখা মেলে। এসময় বসুন্ধরা কিংসের উজবেক ফরোয়ার্ড আসরর গফুরভ গোল করে দলকে এগিয়ে নেন (১-০)। এরপরের পালা ডরিয়েলটন গোমেজের। দ্বিতীয়ার্ধে ১৪ মিনিটের ব্যবধানে তিনি দু’টি গোল করে দলের সহজ জয় নিশ্চিত করেন। ম্যাচের ৬০ মিনিটে ডরিয়েলটন নিজের প্রথম গোল করেন (২-০)। ৭৪ মিনিটে তার গোলেই ৩-০ ব্যবধানে এগিয়ে যায় বসুন্ধরা। তিন গোল হজম করার পর শেখ জামাল চেষ্টা করেও আর ম্যাচে ফিরতে পারেনি। ফলে হারের গ্লানি নিয়েই মাঠ ছাড়ে তারা। ম্যাচ জিতে নয় খেলার সবগুলোতে জয় পেয়ে ২৭ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষেই বসুন্ধরা কিংস। আট ম্যাচে তিনটি করে জয় ও ড্র এবং দুই হারে ১২ পয়েন্ট পেয়ে পঞ্চম স্থানে শেখ জামাল।
এদিন মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে লিগের আরেক ম্যাচে রহমতগঞ্জ ১-০ গোলে হারায় চট্টগ্রাম আবাহনীকে। বিজয়ী দলের হয়ে স্থানীয় মিডফিল্ডার এনামুল ইসলাম গাজী ৭৯ মিনিটে একমাত্র জয়সূচক গোলটি করেন। ম্যাচ জিতে আট খেলায় দু’টি করে জয় ও ড্র এবং চার হারে ৮ পয়েন্ট পেয়ে অষ্টম স্থানে উঠে এলো রহমতগঞ্জ। সমান ম্যাচে চারটি করে ড্র ও হারে ৪ পয়েন্ট নিয়ে দশম স্থানে চট্টগ্রাম আবাহনী। এদিকে গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে অন্য ম্যাচে বাংলাদেশ পুলিশ ১-০ গোলে হারায় মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে। ৭৯ মিনিটে জয়ী দলের পক্ষে ভেনিজুয়েলার ফরোয়ার্ড এডয়ার্ড মরিলো জয়সূচক গোলটি করেন। জিতে নয় খেলায় চার জয়, তিন ড্র ও দুই হারে ১৫ পয়েন্ট নিয়ে শেখ রাসেলকে পেছনে ফেলে তালিকার তৃতীয় স্থানে উঠে এসেছে পুলিশ। আট ম্যাচে দুই জয়, এক ড্র ও পাঁচ হারে ৭ পয়েন্ট পেয়ে নবম স্থানে মুক্তিযোদ্ধা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ