Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য সরকার পতনের বিকল্প নেই: এলডিপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২৩, ৪:০৫ পিএম | আপডেট : ৪:০৬ পিএম, ১১ ফেব্রুয়ারি, ২০২৩

বর্তমান সরকারের পদত্যাগ দাবিতে রাজধানীর একাধিক স্পটে মিছিল করেছে কর্নেল (অব.) ড. অলি আহমেদ নেতৃত্বাধীন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি)।

শনিবার বিকাল ৩টা ৩০ মিনিটে রাজধানীর ভাটারা থানাধীন বাঁশ তলা ক্যামব্রিয়ান কলেজের সামনে থেকে মিছিল বের করে লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপির ঢাকা মহানগর উত্তর শাখা। কিছু দূর গিয়ে পুলিশি বাধায় মিছিলটি শেষ হয়।

অন্যদিকে হাজারিবাগে গণতান্ত্রিক শ্রমিক দল মিছিল বের করে।

ভাটারায় মিছিলপূর্ব সমাবেশে এলডিপির নেতারা বলেন, ‘বর্তমান অগণতান্ত্রিক সরকার মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রকে ধ্বংস করেছে। স্বাধীন সার্বভৌম বাংলাদেশ, গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠা করার যে স্বপ্ন, সেই স্বপ্ন বর্তমান সরকার ভেঙে খানখান করে দিয়েছে। বাঙালি জাতির সমস্ত অর্জন ধ্বংস করে ফেলেছে। বাংলাদেশ আজ একটা গণতন্ত্রবিহীন রাষ্ট্রে পরিণত হয়েছে। আমরা অধিকারবিহীন অবস্থার মধ্যে বিরাজ করছি। গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য সরকার পতনের কোনো বিকল্প নেই।’

রাজধানীতে ঢাকা মহানগর উত্তর এলডিপির সাধারণত সম্পাদক অবাক হোসেন রনির নেতৃত্বে এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এলডিপি যুগ্মমহাসচিব বিল্লাল হোসেন মিয়াজি।

অন্যন্যদের মধ্যে এলডিপির উপদেষ্টা অধ্যক্ষ মাহবুবুর রহমান, পানু, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক সাহাদাত হোসেন মানিক, যুববিষয়ক সম্পাদক আমান সোবহান, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক খালেদ বিন জসিম, সহসাংগঠনিক সম্পাদক আলী আজগর বাবু, স্বেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক সোহেল, মহানগর উত্তর এলডিপি সহসভাপতি আলী আকবর শাহ, কবির প্রমূখ উপস্থিত ছিলেন।

অন্যদিকে হাজারিবাগে গণতান্ত্রিক শ্রমিক দলের সাধারণ সম্পাদক মন্তাজ খানের নেতৃত্বে মিছিলে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এফএমএ আল মামুনসহ সিনিয়র নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ