Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শেষ হলো দুদিনব্যাপী আসাম-মিজোরাম সীমান্ত উৎসব

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২৩, ১১:০৬ পিএম
সীমান্ত সমস্যা সমাধানের প্রতিশ্রুতির মধ্য দিয়ে শেষ হলো দুই দিনব্যাপী আসাম-মিজোরাম সীমান্ত উৎসব। বুধবার মণিপুরের অভিজিৎ নাগ মিনি স্টেডিয়ামে এ উৎসবের সমাপনী অনুষ্ঠান হয়।
আসামের হাইলাকান্দি জেলার ডেপুটি কমিশনার নিসর্গ হিভারে এবং মিজোরামের কোলাসিব জেলার ডেপুটি কমিশনার জন এলটি সাঙ্গা সমাপনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সামনে কথা বলেন। এ উত্সব ঐক্য, ভ্রাতৃত্ব, সহাবস্থানের চেতনাকে শক্তিশালী করবে বলে প্রত্যাশা জানান তারা।
তারা বলেন, দুই রাজ্যের মধ্যে সাংস্কৃতিক সংহতি ও অর্থনৈতিক কর্মকাণ্ড বৃদ্ধি পাবে। আসাম ও মিজোরাম উভয় প্রদেশের মুখ্যমন্ত্রীদের নেওয়া পদক্ষেপগুলো প্রশংসনীয়। উভয় প্রদেশই সীমান্ত সমস্যাগুলোর একটি বন্ধুত্বপূর্ণ সমাধানে আসবে এবং সুন্দর মীমাংসার জন্য আলোচনা চলছে।
নিসর্গ হিভারে ও এলটি সাঙ্গা আরও বলেন, ‘শান্তি ও ভ্রাতৃত্ব বজায় থাকুক' স্লোগানে এ ধরনের উৎসব আয়োজনের মাধ্যমে প্রতিবেশী রাষ্ট্রগুলোর সঙ্গে সীমান্ত সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে আশা করা যায়।  
হাইলাকান্দির পুলিশ সুপার নবনীত মহন্ত, কাটলিচরের এমএলএ সুজাম উদ্দিন লস্করও অনুষ্ঠানে বক্তব্য দেন। 
গত সোমবার সকালে পতাকা উত্তোলনের মাধ্যমে এ উৎসবের উদ্বোধন করেছিলেন ডেপুটি কমিশনার নিসর্গ হিভারে। বিহু নাচ, মিজোদের ব্যাম্বু নাচ ও ঝুমুর নাচসহ বিভিন্ন সাংস্কৃতিক কার্যক্রম অনুষ্ঠিত হয় উৎসবে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ