Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ছয় ম্যাচ পর জিতল মোহামেডান

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০১ এএম

ঘরোয়া ফুটবলের মর্যাদার আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নবাগত আজমপুর ফুটবল ক্লাব উত্তরাকে হারিয়ে টানা ছয় ম্যাচ পর জিতল ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব। অন্যদিকে আরেক নবাগত ফর্টিস ফুটবল ক্লাবের বিপক্ষে জয় পেয়ে তালিকার তৃতীয় স্থানে উঠলো শেখ রাসেল ক্রীড়া চক্র।
গতকাল বিকালে ময়মনসিংহের রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে অধিনায়ক মালির ফরোয়ার্ড সুলায়মানে দিয়াবাতের হ্যাটট্রিকের সুবাদে মোহামেডান ৬-০ গোলে উড়িয়ে দেয় আজমপুরকে। বিজয়ী দলের হয়ে দিয়াবাতে তিনটি এবং ভেনিজুয়েলার ফরোয়ার্ড ড্যানিয়েল ফেবিয়েস, স্থানীয় মিডফিল্ডার আরিফ হোসেন ও ফরোয়ার্ড সাজ্জাদ হোসেন একটি করে গোল করেন। পুরো ম্যাচে সাদাকালোদের সামনে দাঁড়াতেই পারেননি আজপুরের ফুটবলাররা। যদিও গোল পেতে মোহামেডানকে কিছু সময় অপেক্ষায় থাকতে হয়। ম্যাচের ২১ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দিয়াবাতে এগিয়ে নেন মোহামেডানকে (১-০)। তার গোলেই ৩৫ মিনিটে ব্যবধান বাড়ায় বিজয়ীরা (২-০)। এই ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে গেলে দ্বিতীয়ার্ধে আরও চার গোল আদায় করে নেয় মতিঝিলের দলটি। ম্যাচের ৬৩ মিনিটে ড্যানিয়েল ফেবিয়েস মোহামেডানের পক্ষে তৃতীয় গোলটি করেন (৩-০)। দিয়াবাতে ৭০ মিনিটে দলের পক্ষে চতুর্থ গোল করার পাশাপাশি নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন (৪-০)। ধারাবাহিক আক্রমণের মুখে ম্যাচের ৮০ মিনিটে আরিফ ও সাত মিনিট পর সাজ্জাদ গোল করে মোহামেডানের ৬-০ ব্যবধানের জয় নিশ্চিত করেন। বড় জয় পেয়ে আট খেলায় দুই জয় এবং তিনটি করে ড্র ও হারে ৯ পয়েন্ট পেয়ে তালিকার ষষ্ঠ স্থানে উঠে এলো মোহামেডান। সমান ম্যাচে এক ড্র ও সাত হারে মাত্র ১ পয়েন্ট নিয়ে তলানীতেই থাকলো আজমপুর। লিগের প্রথম ম্যাচে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে হারিয়ে প্রথম জয় পেয়েছিল সাদাকালোরা। এটা তাদের দ্বিতীয় জয়।
এদিন রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে লিগের আরেক ম্যাচে নবাগত ফর্টিস ফুটবল ক্লাবকে ১-০ গোলে হারিয়েছে শেখ রাসেল। ম্যাচের ছয় মিনিটে বিজয়ীদের পক্ষে একমাত্র জয়সূচক গোলটি করেন আইভরিকোস্টের মিডফিল্ডার চার্লস দিদিয়ের ব্রুসো (১-০)। তার এই গোলেই শেষ পর্যন্ত ম্যাচের ভাগ্য নির্ধারণ হয়। ম্যাচ জিতে আট খেলায় চার জয়, এক ড্র ও তিন হারে ১৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠলো শেখ রাসেল। সমান ম্যাচে এক জয়, পাঁচ ড্র ও দুই হারে ৮ পয়েন্ট পাওয়া ফর্টিসের অবস্থান সাতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ