Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

মেসিকেও হারানোর শঙ্কায় পিএসজি!

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০১ এএম

চোট পাওয়ায় অন্তত তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন কিলিয়ান এমবাপে। ফলে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে খেলা হচ্ছে না তার। এবার একই কারণে লিওনেল মেসিকেও না পাওয়ার শঙ্কায় পড়েছে পিএসজি।
আগামী মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর হাইভোল্টেজ ম্যাচে জার্মানির বায়ার্নকে আতিথ্য দেবে ফ্রান্সের পিএসজি। দুই ঘরোয়া লিগ চ্যাম্পিয়নের প্রথম লেগের লড়াইয়ের ভেন্যু পার্ক দে প্রিন্সেস। ঘরের মাঠে বাভারিয়ানদের মুখোমুখি হওয়ার আগে পিএসজি শিবিরে বিরাজ করছে কালো মেঘের ঘনঘটা। এমবাপেকে হারানোর পর মেসিকে নিয়েও দুশ্চিন্তায় পড়েছে প্যারিসিয়ানরা। গত বুধবার রাতে ফরাসি কাপের ম্যাচে অলিম্পিক মার্সেইয়ের কাছে ২-১ গোলে হেরে বিদায় নেয় তারা। স্থানীয় গণমাধ্যম লেকিপ গতকাল জানিয়েছে, পুরো ৯০ মিনিট খেললেও পরে হ্যামস্ট্রিংয়ে অস্বস্তি অনুভব করেন আর্জেন্টাইন মহাতারকা মেসি।
প্রতিবেদনে আরও বলা হয়েছে, আজ মোনাকোর বিপক্ষে ফরাসি লিগ ওয়ানের ম্যাচ মিস করবেন ৩৫ বছর বয়সী ফরোয়ার্ড। এর মাত্র তিন দিন পরই বায়ার্নের বিপক্ষে মাঠে নামবে ক্রিস্তফ গালতিয়ের শিষ্যরা। ওই ম্যাচেও রেকর্ড সাতবারের ব্যালন ডি’অর জয়ী মেসির খেলা নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা। পিএসজির পক্ষ থেকে এই ব্যাপারে এখনও কোনো বিবৃতি অবশ্য দেওয়া হয়নি।
গত ডিসেম্বরে মেসির নেতৃত্বে কাতারের মাটিতে তৃতীয়বারের মতো বিশ্বকাপ জেতার উল্লাসে মাতে আর্জেন্টিনা। চলমান ২০২২-২৩ মৌসুমে পিএসজির জার্সিতেও ছন্দে আছেন তিনি। সব প্রতিযোগিতা মিলিয়ে ২৫ ম্যাচ খেলে ১৫ গোলের পাশাপাশি ১৪ অ্যাসিস্ট করেছেন তিনি। তবে মার্সেইয়ের বিপক্ষে তার সবশেষ পারফরম্যান্স ছিল মলিন। লিগ ওয়ানে গত ২ ফেব্রুয়ারি মঁপেলিয়ের মাঠে ৩-১ গোলে জেতে আসরের শিরোপাধারী পিএসজি। ম্যাচের প্রথমার্ধেই চোট নিয়ে খোঁড়াতে খোঁড়াতে বেরিয়ে যান ফরাসি স্ট্রাইকার এমবাপে। পরদিন মেডিকেল পরীক্ষা শেষে নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে পিএসজি জানায়, বাম ঊরুর পেশিতে আঘাত পেয়েছেন তিনি।
বিপুল পরিমাণ অর্থ খরচ করে তারকায় ঠাসা স্কোয়াড গড়লেও চ্যাম্পিয়ন্স লিগ এখনও অধরা থেকে গেছে পিএসজির। ২০২০ সালে নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো তারা উঠেছিল ইউরোপের সর্বোচ্চ ক্লাব আসরের ফাইনালে। কিন্তু ফাইনালে বায়ার্নের কাছেই ১-০ গোলে হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল তাদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ