Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হাইভোল্টেজ ম্যাচে দারুণ জয়ে কোয়ালিফাইয়ারে কুমিল্লা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২৩, ৫:৩৭ পিএম

বিপিএলের নবম আসরের গ্রুপ পর্বের শেষ হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হয়েছিল কুমিল্লা ও রংপুর। উত্তেজনার এই ম্যাচে রংপুরকে বড় ব্যবধানে হারিয়ে দ্বিতীয় দল হিসেবে কোয়ালিফায়ার নিশ্চিত করল শিরোপা প্রত্যাশী কুমিল্লা ভিক্টোরিয়ান্স। শুক্রবার মিরপুরে ৭০ রানের বড় জয় পায় তারা।

এ জয়ের ফলে বিপিএলের প্রথম কোয়ালিফাইয়ারে মাশরাফির সিলেটের বিপক্ষে মাঠে নামবে ভিক্টোরিয়ান্সরা। কুমিল্লা প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৭৭ রান সংগ্রহ করে। জবাবে রংপুর ব্যাটিংয়ে নেমে তিন ওভার বাকি থাকতেই ১০৭ রানে গুটিয়ে যায়।

কোয়ালিফাই নিশ্চিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করেন লিটন দাস এবং মোহাম্মদ রিজওয়ান। ওপেনিং জুটি থেকে আসে ৪৩ রান। ২৪ রান করে রিজওয়ান ফিরলেও লিটন চালিয়ে যান নিজের ব্যাটিং। তবে অর্ধশতক হওয়ার তিন রান আগে শামিমের কাছে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন লিটন।

এরপর রংপুরের বোলারদের দারুণ বোলিংয়ে মাঝে রানের চাকা ধীর হয়ে যায় কুমিল্লার। তবে শেষ দিকে জাকির আলি এবং খুশদিল শাহর ঝড়ো ব্যাটিংয়ে রংপুরকে চ্যালেঞ্জিং স্কোর ছুঁড়ে দেয় কুমিল্লা। জাকির আলি ২৩ বলে ৩৪ রান করে আউট হলেও, খুশদিল ২০ বলে অপরাজিত ছিলেন ৪০ রানে। ইনিংসের শেষ বলে রাসেল ব্যাটিংয়ে থাকলেও ব্যাটে বল লাগাতে পারেননি এই ক্যারিবীয়।

এদিকে রাকিবুল হাসান দারুণ বোলিং করেছেন। ৪ ওভারে মাত্র ১৮ রান দিয়ে তিনি তুলে নিয়েছেন একটি উইকেট। তবে ওমারজাই পেয়েছেন দুইটি উইকেট। রিপন ও হাসান পেয়েছেন একটি করে উইকেট।

জবাবে রংপুর ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারায়। বল হাতে কুমিল্লার হয়ে মোস্তাফিজ ৩ ওভারে ১৮ রানে নেন তিনটি উইকেট। এছাড়া তারভির ও সুনীল নেন দুটি করে উইকেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ