Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুয়াকাটায় বছরের সবচেয়ে বেশি পর্যটক আগমন

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২৩, ৪:৫২ পিএম

কুয়াকাটার জিরো পয়েন্ট থেকে মহিপুর বাজার পর্যন্ত দীর্ঘ ৬ কিলোমিটার এলাকজুড়ে সড়কের পাশে রাখা হয়েছে সহস্রাধীক বাস ও মাইক্রোবাস। এসব গাড়িতে বছরের সবচেয়ে বেশি পর্যটকের আগমন ঘটেছে কুয়াকাটায়। কোন উপলক্ষ ছাড়া নাতিশীতোষ্ণ আবহাওয়ার কারনেই প্রায় লক্ষাধিক পর্যটকের আগমন ঘটেছে বলে জানিয়েছেন পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা। পর্যটকদের এমন ভীড়ে বুকিং রয়েছে কুয়াকাটার সকল হোটেল মোটেল। বিক্রি বাড়ায় হাসি ফুটেছে ব্যবসায়ীদের মুখে। আগত পর্যটকরা সৈকতের বালিয়াড়িতে নেচে গেয়ে আনন্দ উন্মাদনায় মেতেছে। অনেকে আবার সৈকতের বেঞ্চিতে বসে উপভোগ করছেন প্রাকৃতিক সৌন্দর্য। অনেকে আবার ঘুরছেন ঘোড়ায় কিংবা মোটরসাইকেলে। কেউবা আবার ওয়াটার বাইকে ঘুরে বেড়াচ্ছেন। মোটকথা সৈকতের জিরো পয়েন্টে এক আনন্দঘন পরিবেশ বিরাজ করছে। এদিকে কুয়াকাটার কাউয়ারচর, চর গঙ্গামতি, গঙ্গামতি, ঝাউবাগান, শুটকি পল্লী, লেম্বুর বন, মিশ্রিপাড়া সিমা বৌদ্ধ বিহার, শ্রীমঙ্গল বৌদ্ধ বিহার ও রাখাইন মার্কেট সহ সকল পর্যটন স্পটে রয়েছে এখন পর্যটকদের বাড়তি আনাগোনা। আগত পর্যটকদের সার্বিক নিরাপত্তায় তৎপর রয়েছে ট্যুরিষ্ট পুলিশ।
ঢাকার খিলক্ষেত থেকে আসা পর্যটক আনোয়ার হোসেন জানান, গতকাল বিকালে আমরা কুয়াকাটায় এসে পৌচেছি। তখন এতো বেশি মানুষ ছিলোনা। কিন্তু সকাল থেকে লোকে লোকারন্য পুরো কুয়াকাটা সৈকত। আমরা পরিবারের সদস্যরা অনেক আনন্দ করেছি। বাচ্চা ঘোড়া চরে বেশ মজা পেয়েছে। টাঙ্গাইলের মির্জাপুর থেকে আসা পর্যটন সাইফুর রহমান জানান, এতো বেশি মানুষ একসঙ্গে আমি আর কখনো দেখিনি। আমরা বন্ধুরা ভোরে এসেছি। সবাই মিলে সৈকতে সাতাঁর কেটেছি। দারুন একটি উপলব্ধি। বেশ ভালো লাগছে।
পটুয়াখালী বাস মালিক সমিতির লাইন সেক্রেটারী মাহবুব আলম জানান, কুয়াকাটায় কোন বাসস্ট্যান্ড নেই। যার কারনে আজ যে গাড়িগুলো এসেছে সেগুলো সড়কের পাশে রাখা হয়েছে। হাজারের উপরে গাড়ি আছে।
কুয়াকাটা হোটেল মোটেল ওনার্স এ্যাসোশিয়েসনের সাধারন সম্পাদক মোতালেব হাওলাদারা জানান, আজ আগের তুলনায় সবচেয়ে বেশি পর্যটকের আগমন ঘটেছে। আমাদের সকল হোটেল মোটেল বুকিং রয়েছে। আশা করছি আমাদের আগের যে লোকসান তা পুষিয়ে উঠতে পারবো।
কুয়াকাটা ট্যুরিষ্ট পুলিশ জোনের পুলিশ পরিদর্শক হাসনাইন পারভেজ জানান, আজ কুয়াকাটায় ব্যাপক পর্যটকের আগমন ঘটেছে। আগতদের নিরাপত্তায় আমরা বিভিন্ন পর্যটন স্পটে বাড়টি পুলিশ মোতয়ানে করেছি। এছাড়া সাদা পোশাকের পুলিশ সহ থানা পুলিশ ও নৌ-পুলিশ আমাদের সঙ্গে কাজ করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পর্যটন

৩১ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ