Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

দিল্লির সেই মানি লন্ডারিংয়ের মামলায় নতুন আরও একজন গ্রেপ্তার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:৫৭ এএম
গোয়া বিধানসভা নির্বাচনের সময় মানি লন্ডারিংয়ের অভিযোগের একটি মামলায় নতুন একটি বিজ্ঞাপনী সংস্থার পরিচালককে গ্রেপ্তার করেছে ভারতের আর্থিক দুর্নীতি ও পাচার সংক্রান্ত ঘটনার তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। বুধবার তাকে গ্রেপ্তার করা হয় বলে ইকোনমিক টাইমস জানিয়েছে।
চ্যারিয়ট প্রোডাকশন মিডিয়া প্রাইভেট লিমিটেড নামে বিজ্ঞাপনী সংস্থাটির পরিচালক রাজেশ জোশীকে গ্রেপ্তারের পর বৃহস্পতিবার আদালতে নেওয়া হয়। পরে বিশেষ জজ এম কে নাগপাল তাকে ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত জিজ্ঞাসাবাদের জন্য ইডি হেফাজতে নেওয়ার নির্দেশ দেন।
ইডি রাজেশকে ১০ দিনের হেফাজতে নেওয়ার আবেদন করেছিল। সংস্থাটি বলছে, বড় ধরনের ষড়যন্ত্রের রহস্য উদঘাটনে তাকে অন্যান্য অভিযুক্তদের মুখোমুখি করা প্রয়োজন। ২০২২ সালে গোয়া বিধানসভা নির্বাচনে  অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টির ক্যাম্পেইনে অবৈধভাবে অর্থ সংস্থানের অভিযোগের সঙ্গে বিজ্ঞাপনী সংস্থাটির সংযোগ তারা তদন্ত করছে।
আদালতে জমা দেওয়া অভিযোগপত্রে বলা হয়েছে, গোয়া বিধানসভা নির্বাচনে ১০০ কোটি রুপি অবৈধভাবে  অরবিন্দ কেজরিওয়ালের নেতৃত্বাধীন দলের প্রচারে ব্যবহার করা হয়েছিল। সেই মামলার চলমান তদন্তের মধ্যে রাজেশ জোশী গ্রেপ্তার করল ইডি।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ