Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাকায় ১৩ ফেব্রুয়ারী বিক্ষোভ সমাবেশ বাংলাদেশ খেলাফত আন্দোলন

বিতর্কিত শিক্ষা সিলেবাস-

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:২৩ পিএম

বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমীরে শরীয়ত মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন, ভবিষ্যত প্রজন্মকে নাস্তিক বানানোর গভীর ষড়যন্ত্রের নীল নকশা বাস্তবায়নের কৌশল হিসেবে শিক্ষা সিলেবাসে বিধর্মী চিন্তা চেতনার অনুপ্রবেশ ঘটানো হয়েছে। ৯২ ভাগ মুসলমানের বাংলাদেশ ইসলাম বিরোধী বিতর্কিত নাস্তিক্যবাদী সিলেবাস সংশোধন করে এ দেশের মানুষের চিন্তা চেতনার ভিত্তিতে সিলেবাস প্রণয়ন করতে হবে। শিক্ষার সর্বস্তরে ইসলামি শিক্ষা বাধ্যতামূলক করতে হবে। সিলেবাস সংশোধনের জন্য এ দেশের আলেম উলামা ও ইসলামী দলের পক্ষ থেকে বার বার দাবি জানানোর পরও সরকারের সংশ্লিষ্ট মহল আমলে নিচ্ছে না। অবিলম্বে পাঠ্য পুস্তক সংশোধন করা না হলে দেশের তাওহিদী জনতা ও আলেম উলামাদের সাথে নিয়ে সকল ইসলামি দল ঐক্যবদ্ধ হয়ে কঠিন গণআন্দোলন শুরু করতে বাধ্য হবে।
আজ বৃহস্পতিবার সকালে বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় মজলিস আমেলার এক জরুরি বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মজলিসে আগামী ১৩ ফেব্রুয়ারী সোমবার বিকেল ৩ টায় বিতর্কিত সিলেবাস বাতিলের দাবিতে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে সমাবেশ ও বিক্ষোভ মিছিল বের করার সিদ্ধান্ত গৃহীত হয়। মিছিলের নেতৃত্ব দিবেন দলের আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী। মিছিলে অংশগ্রহণ করে ঈমান দায়িত্ব পালন করার জন্য দলের নেতা কর্মীসহ সকল তাওহীদি জনতার প্রতি আহবান জানিয়েছেন। পরিশেষে সম্প্রতি তুরস্ক ও সিরিয়ায় ভয়াবহ ভূমিকম্পে হতাহতদের জন বিশেষ মুনাজাত করা হয়।
মজলিসে আমেলায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজি, নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী , যুগ্ম মহাসচিব মাওলানা আ. মান্নান, সহকারী মহাসচিব আলহাজ আতিকুর রহমান মুন্সী, মাওলানা মীর ইদরীস,হাজী জালালুদ্দিন বকুল, মাওলানা সানাউল্লাহ হাফেজ্জী, সুনামগঞ্জী, ,সাংগঠনিক সম্পাদক মাওলানা সুলতান মহিউদ্দিন,প্রচার সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম মাওলানা ফিরোজ আশরাফী,মাওলানা কামরুল ইসলাম, মাওলানা সাজেদুর রহমান ফয়েজী,মাওলানা মাহবুবুর রহমান,মাওলানা সাইফুল ইসলাম জামালী,মাওলানা ইলিয়াস মাদারীপুরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ