Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনাকে হারিয়ে শীর্ষে থেকেই কোয়ালিফাইয়ারে মাশরাফির সিলেট

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২৩, ৫:১৭ পিএম

বিপিএলের শুরু থেকেই পয়েন্ট তালিকায় শীর্ষে ছিল মাশরাফির সিলেট। আর দারুণ জয়ে গ্রুপ পর্বে জয় নিয়ে টুর্নামেন্টের শীর্ষে থেকে সবার আগে কোয়ালিফাইয়ার নিশ্চিত করল মাশরাফিরা।

বুধবার মিরপুরে খুলনাকে ৮ উইকেটে হারায় তারা। খুলনার দেয়া ১১৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৭.৩ ওভারে ৪ উইকেটে ১১৪ রান তোলে।

শীর্ষস্থান ধরে রেখে আরও একটি জয়ে নিজেদের অবস্থান শক্ত করল মাশরাফী বিন মোর্ত্তজার সিলেট স্ট্রাইকার্স। এ মুহূর্তে ১৮ পয়েন্ট নিয়ে সবার ওপরে অবস্থান করছে দলটি। খুলনা টাইগার্সের বিপক্ষের এ ম্যাচটি ছিল বিপিএলের নবম আসরে সিলেটের প্রথম পর্বের শেষ ম্যাচ। ম্যাচটিতে ৬ উইকেটের জয় পেয়েছে মাশরাফীর দল।

বুধবার (৮ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে মুখোমুখি হয় সিলেট স্ট্রাইকার্স ও খুলনা টাইগার্স। ম্যাচটিতে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় খুলনা। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে দলটি করে ১১৩ রান। জবাবে ১৭.৩ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় সিলেট।

বিপিএলে সবার আগে প্লে-অফ নিশ্চিত করে সিলেট। এরপর বরিশাল-কুমিল্লা ও রংপুর শেষ চার নিশ্চিত করে। টুর্নামেন্টে পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা দুই দল প্রথম কোয়ালিফাইয়ারে অংশ নেবে। নেই দলের মধ্যে জয়ী দল ফাইনাল খেলবে। হেরে গেলেও ফাইনালে উঠার সুযোগ থাকবে।

তৃতীয় ও চতুর্থ স্থানে থাকা দলের মধ্যে জয়ী দলের বিপক্ষে দ্বিতীয় কোয়ালিফাইয়াল খেলবে। সেই ম্যাচে জয়ী দল দ্বিতীয় দল হিসেবে ফাইনালে খেলবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ