Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এইচএসসির ফল প্রকাশ, উচ্ছ্বসিত শিক্ষার্থী ও অভিভাবকরা

রুহুল আমিন | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২৩, ৩:২৯ পিএম

এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে মোট পাসের হার ৮৫ দশমিক ৯৫ শতাংশ। ঢাকা বোর্ডে পাসের হার ৮৭ দশমিক ৮৩ শতাংশ, জিপিএ ৫ পেয়েছেন ৬২ হাজার ৪২১ জন শিক্ষার্থী। রাজশাহী বোর্ডে পাসের হার ৮১ দশমিক ৫৯ শতাংশ, জিপিএ ৫ পেয়েছেন ২১ হাজার ৮৫৫ জন শিক্ষার্থী। কুমিল্লা বোর্ডে পাসের হার ৯০ দশমিক ৭ শতাংশ, জিপিএ ৫ পেয়েছেন ১৪ হাজার ৯৯১ জন শিক্ষার্থী। সিলেট বোর্ডে পাসের হার ৮১ দশমিক ৪ শতাংশ, জিপিএ ৫ পেয়েছেন ৪ হাজার ৮৭১ জন। বরিশাল বোর্ডে পাসের হার ৮৬ দশমিক ৯৫ শতাংশ, জিপিএ ৫ পেয়েছেন ৭ হাজার ৩৮৬ জন শিক্ষার্থী।

চট্টগ্রাম বোর্ডে পাসের হার ৭৮ দশমিক ৭৬ শতাংশ, জিপিএ ৫ পেয়েছেন ১২ হাজার ৬৭০ জন শিক্ষার্থী। যশোর বোর্ডে পাসের হার ৮৩ দশমিক ৯ শতাংশ, জিপিএ ৫ পেয়েছে ১৮ হাজার ৭০৬ জন শিক্ষার্থী। দিনাজপুর বোর্ডে পাসের হার ৭৯ দশমিক ০৬ শতাংশ, জিপিএ ৫ পেয়েছে ১১ হাজার ৮৩০ জন শিক্ষার্থী। ময়মনসিংহ বোর্ডে পাসের হার ৭৭ দশমিক ০৩ শতাংশ, জিপিএ ৫ পেয়েছেন ৭ হাজার ১৭৯ জন।

এছাড়া কারিগরি বোর্ডে পাস করেছেন ৯১ দশমিক ০২ শতাংশ শিক্ষার্থী, এ বোর্ডে জিপিএ ৫ পেয়েছেন ৭ হাজার ১০৫ জন শিক্ষার্থী। মাদ্রাসা বোর্ডে পাসের হার ৯২ দশমিক ৫৬ শতাংশ। জিপিএ ৫ পেয়েছেন ৯ হাজার ৪২৩ জন শিক্ষার্থী।

এর আগে আজ বুধবার (৮ ফেব্রুয়ারি) সকাল সোয়া ১১টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলের সারসংক্ষেপ হস্তান্তর করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এরপর থেকেই সোস্যাল মিডিয়ায় অভিনন্দনে ভাসছে এইচএসসি পরীক্ষার্থীরা। বিশেষ করে অভিভাবকরা আনন্দে আত্মহারা হয়ে নিজ নিজ সন্তান ও আত্মীয়-স্বজনদের নিয়ে ফেসবুকে পোস্ট করেছেন। এছাড়া সবাই তাদের জন্য দোয়া কামনা করেছেন।

মো. আব্দুল্লাহ নামে একজন লিখেছেন, আমাদের পরিবারের তিন ছেলে-মেয়ে এবার পরীক্ষায় অংশ নিয়েছিল। ৩ জনই এ+ পেয়েছে। মেয়ে আফরিন ও ভাতিজি প্রীতি গোল্ডেন এ+ এবং ভাগিনা তানজিম এ+ পেয়েছে। মেয়ে বিএএফ শাহীন কলেজ (ইংলিশ ভার্সন) এবং ভাতিজি ভিকারুননিসার বিজ্ঞান বিভাগ থেকে এবং ভাগিনা তামিরুল মিল্লাত মাদ্রাসার আলিম থেকে অংশ নেয়। তাদের আলোকিত ভবিষ্যতের জন্যে সবার দোয়া চাই।

শেখ ফরিদ শ্রাবন নামে একজন লিখেছেন, আলহামদুলিল্লাহ, এইচএসসি পরীক্ষায় মনিরুজ্জামান মনির ভাইয়ের মেয়ে মিথিলা জামান সিনথি গোল্ডেন প্লাস পেয়েছে। সিনথির জন্য শুভ কামনা রইল।

আসাদুজ্জামান আসাদ নামে একজন লিখেছেন, আল্লাহ তাআলার অশেষ রহমতে আলহাজ ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম (সহ-সভাপতি সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগ ও চেয়ারম্যান পিরোজপুর ইউনিয়ন পরিষদ) এর বড় মেয়ে মার্জিয়া রহমান দিয়া (জেরিন) এইসএসসিতে মানবিক বিভাগ থেকে জিপিএ ৫ পেয়েছে। সবাই দোয়া করবেন মহান আল্লাহ রাব্বুল আলামিন যেন তার এবং তার মা বাবার মনের নেক আশা পূরণ করেন।

মাজহারুল নামে একজন লিখেছেন, আলহামদুলিল্লাহ, আমার ছেলে হাসান নুর তামিম এইচএসসি পরীক্ষায় পাশ করেছে। সকলের কাছে দোয়ার দরখাস্ত রইল।

দেওয়ান কামাল নামে একজন লিখেছেন, সবার কাছে দোয়া চাই আমার মেয়ে দেওয়ান মারিয়া এইচএসসি পরীক্ষায় গোল্ডেন এ প্লাস পেয়েছে, আলহামদুলিল্লাহ।

নাসির উদ্দিন নামে একজন লিখেছেন, আমার মেয়ে সানজিদা আক্তার গিয়াসউদ্দিন ইসলামিক মডেল কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে। আমি একজন গর্বিত বাবা হিসেবে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাই।

সাইফুল ইসলাম নামে একজন লিখেছেন, আলহামদুলিল্লাহ। আমার ছোট ভাই হাফেজ রাইসুল ইসলাম রাসেল আলিম পরীক্ষায় এ+ পেয়েছে। সবাই দোয়া করবেন সে যেন ইসলামী শিক্ষায় শিক্ষিত হয়ে নিজেকে মানবতার সেবায় নিয়োজিত করতে পারে।

আশরাফ আলী নামে একজন লিখেছেন, আলহামদুলিল্লাহ। মহান আল্লাহর রহমতে আমাদের বড় ছেলে এস এম নাঈম নটর ডেম কলেজ থেকে এইচএসসিতে জিপিএ-৫ পেয়েছে। সে সবার দোয়া নিয়ে ইনশাআল্লাহ ডাক্তার হতে চায়। সবাই দোয়া করবেন।



 

Show all comments
  • MD MAMUN ISLAM ১৬ ফেব্রুয়ারি, ২০২৩, ১:৪৭ এএম says : 0
    এইগুলো কি নিউজের কাতারে পরে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উচ্ছ্বসিত

১১ ফেব্রুয়ারি, ২০২২
১৩ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ