Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

জাতীয় সংসদ থেকে ক্বারী গোলাম মোস্তফার ইস্তফা

পবিত্র কোরআন তেলাওয়াতে সম্মানী ৫শ’ টাকা-----

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:৫৫ পিএম

জাতীয় সংসদে পবিত্র কোরআন তেলাওয়াত ও তরজমার দায়িত্ব থেকে ইস্তফা দিয়েছেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ক্বারী গোলাম মোস্তফা। জাতীয় সংসদের চলতি ২১তম অধিবেশনে কোরআন তেলাওয়া ও তরজমার জন্য পাশ ইস্যু না হওয়ায় এবং দশ বছরেও সম্মানী বৃদ্ধি না করায় তার দায়িত্ব থেকে তিনি ইস্তফা দিয়েছেন। আজ মঙ্গলবার ক্বারী গোলাম মোস্তফা ইনকিলাবকে এ বিষয়টি নিশ্চিত করেছেন।
ক্বারী গোলাম মোস্তফা বলেন, জাতীয় সংসদ দেশের সর্বোচ্চ সম্মান ও নিরাপদ স্থান। সাধারণ যানবাহন যোগে কোরআন তেলাওয়াত করতে জাতীয় সংসদে আসা যাওয়া করা যায় না। সিএনজি যোগে সংসদে যাতায়াতে প্রতিদিন ৭শ’ থেকে ৮শ’ টাকা ব্যয় হয়। আর সেখানে মাত্র ৫শ’ টাকার সম্মানী প্রদান খুবই অসম্মানজনক। নিজের পকেটের টাকা ব্যয় করেও জাতীয় সংসদে পবিত্র কোরআন তেলাওয়াত করতে যেতে হয়। তিনি বলেন, সরকারি ও বেসরকারি কর্মকর্তাদের বেতন ভাতা দিন দিন বাড়ছে।
আর কোরআনের ধারক-বাহকদের নামকাওয়াস্তে সম্মানী মঞ্জুর করে আলেম সমাজকেই খাটো করা হচ্ছে। বিগত ৩৮ বছর যাতব ক্বারী গোলাম মোস্তফা অত্যন্ত সুনামের সাথে জাতীয় সংসদ অধিবেশনে পবিত্র কোরআন তেলাওয়াত ও তরজমা করে আসছেন। গত দশ বছর যাবত জাতীয় সংসদে দৈনিক ৫শ’ টাকার সম্মানী বৃদ্ধি করার দাবিতে একাধিক বার সংসদের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে লিখিত আবেদন দিয়েও কোনো সাড়া মেলেনি ক্বারী গোলাম মোস্তফার। অবশেষে গত ৬ ফেব্রুয়ারি জাতীয় সংসদের সিনিয়র সচিবের নিকট ক্বারী গোলাম মোস্তফা পবিত্র কোরআন তেলাওয়াত ও তরজমার দায়িত্ব পালন থেকে লিখিতভাবে ইস্তফা পেশ করেছেন।



 

Show all comments
  • محبوب ৮ ফেব্রুয়ারি, ২০২৩, ১১:৩৮ পিএম says : 0
    এমন উদ্যোগের জন্য কারী সাহেবকে ধন্যবাদ। জালেম শাসকের কাছে কুরআনের কোনো মর্যাদা নেই।
    Total Reply(0) Reply
  • محبوب ৮ ফেব্রুয়ারি, ২০২৩, ১১:৩৮ পিএম says : 0
    এমন উদ্যোগের জন্য কারী সাহেবকে ধন্যবাদ। জালেম শাসকের কাছে কুরআনের কোনো মর্যাদা নেই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ