Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেইমারের সাম্বা ট্রফি জয়ের হ্যাট্রিক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২৩, ৩:০২ পিএম
ব্রাজিল ফুটবল দলের প্রাণভোমরা তিনি। অনবদ্য পারফরম্যান্সে ইতিমধ্যে ব্রাজিলের হয়ে সর্বোচ্চ গোলদাতার তালিকায় সবার উপরে নিয়ে গেছেন নিজেকে। ক্লাব ফুটবলেও সমানভাবে উজ্জ্বল নেইমার। সোমবার ট্রফি জেতার হ্যাটট্রিক করে সেটাই যেন আর একবার জানান দিলেন এই  পিএসজির ব্রাজিল ফরোওয়ার্ড।
 
ব্রাজিলের বাইরে খেলা সেরা ব্রাজিলিয়ান ফুটবলারের পুরস্কার এটি।ব্রাজিলের সংবাদমাধ্যম ‘সাম্বাফুট’ এই পুরস্কারটি দিয়ে থাকে। টানা তৃতীয়বারসহ এ নিয়ে ক্যারিয়ারে মোট ছয় বার এই ট্রফি ঘরে তুলেছেন নেইমার।
 
সোমবার নিজের টুইটার একাউন্টে সেই ট্রফি হাতে ছবি দিয়েছেন তিনি। ক্যাপশনে লিখেছেন, ‘ষষ্ঠবার’। ফুটবল আকৃতির সেই সোনালি রঙের ট্রফিতে লেখা ‘সাম্বা গোল্ড ২০২২’। 
 
স্প্যানিশ সংবাদমাধ্যম ‘স্পোর্তের’ খবরে বলা হয়, পুরস্কারটির জন্য সংক্ষিপ্ত তালিকায় মনোনীত করা হয় ৩০ ফুটবলারকে। এর মধ্যে ইংলিশ প্রিমিয়ার লিগ থেকে ১২ জন এবং লা লিগা থেকে ৪ জন রয়েছেন। ২০০৮ সালে চালু হওয়ার পর প্রথম ট্রফিটি জিতেন সাবেক ব্রাজিলিয়ান মিডফিল্ডার রিকার্ডো কাকা। এরপর আরও ৮ জন তারকা ফুটবলার পুরস্কারটি জিতেছেন।
 
সবোচ্চ ৬ বার পাওয়া নেইমার ছাড়াও কাকা, লুইস ফাবিয়ানো, মাইকন, ফিলিপে কুতিনিও, রবার্তো ফিরমিনো ও আলিসন বেকার একবার করে এবং থিয়াগো সিলভা জিতেছেন দ্বিতীয় সর্বোচ্চ ৩ বার।
 
 
 
 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ