Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিটির বিরুদ্ধে প্রিমিয়ার লিগে আর্থিক অনিয়মের অভিযোগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৯:০৫ পিএম

গতকাল টটেনহ্যামের বিপক্ষে হেরে বড় ধাক্কা খেয়েছে ম্যানচেস্টার সিটির প্রিমিয়ার লিগ শিরোপা জয়ের স্বপ্ন।সেই ক্ষত পুরোনো হতে না হতে আরও বড় দুঃসংবাদ শুনল পেপ গার্দিওয়ালার শিষ্যরা।চার বছরের দীর্ঘ তদন্তের পর ম্যানচেস্টার সিটির বিরুদ্ধে আজ আর্থিক নিয়ম ভাঙার অভিযোগ এনেছে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ। এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্তে আসার আগে এখন একটি স্বাধীন কমিশনের কাছে অভিযোগটি খতিয়ে দেখার জন্য পাঠানো হবে।

প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ সোমবার এক বিবৃতিতে জানিয়েছে, ২০০৯ সালের সেপ্টেম্বর থেকে ২০১৭-১৮ মৌসুমের মধ্যে নিয়ম ভাঙার ঘটনাগুলি ঘটেছে। অভিযোগগুলি রাজস্ব সংক্রান্ত আর্থিক তথ্য, কোচ ও খেলোয়াড়দের পারিশ্রমিকের বিবরণ, উয়েফার নিয়ম লঙ্ঘন এবং প্রিমিয়ার লিগের তদন্তে সহযোগিতা না করার সঙ্গে সম্পর্কিত।দোষী প্রমাণিত হলে পয়েন্ট কাটা বা বহিষ্কারাদেশসহ বিভিন্ন শাস্তির মুখোমুখি হতে হবে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নদের।

এর আগে উয়েফা ক্লাব লাইসেন্স সংশ্লিষ্ট ও ফিন্যান্সিয়াল ফেয়ার প্লের নিয়ম ভাঙায় ২০২০ সালে সিটিকে ইউরোপিয়ান ক্লাব প্রতিযোগিতায় দুই বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছিল। পরে যদিও ক্লাবের আপিলের প্রেক্ষিতে আন্তর্জাতিক ক্রীড়া আদালত সেই নিষেধাজ্ঞা বাতিল করে দেয়।

গত মৌসুমে শিরোপা জয়ী সিটি চলতি প্রিমিয়ার লিগে ২১ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে সিটি। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলে ৫০ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্সেনাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ