Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘প্রায় দেউলিয়া হয়ে যাচ্ছে টুইটার’, সংস্থাকে বাঁচাতে সাহায্য প্রার্থনা মাস্কের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:২১ পিএম

প্রায় দেউলিয়া হয়ে যাচ্ছিল টুইটার। সংস্থাকে বাঁচাতে হাড়ভাঙা পরিশ্রম করতে হয়েছে। চালু করতে হয়েছে একাধিক নতুন নিয়ম। তবুও টুইটারের বিপদ একেবারে কাটেনি। রোববার এই কথা ঘোষণা করলেন টুইটার কর্তা ইলন মাস্ক। সাধারণ মানুষের কাছেও সাহায্য প্রার্থনা করেছেন তিনি। মাস্কের মতে, টুইটারকে বাঁচাতে সকলের সাহায্যই খুব প্রয়োজন। প্রসঙ্গত, টুইটার কেনার পর থেকেই মাইক্রো ব্লগিং সাইটের আয় বাড়াতে একাধিক বিতর্কিত পদক্ষেপ নিয়েছেন মাস্ক। তার মধ্যে অন্যতম হল বিপুল সংখ্যক কর্মী ছাঁটাই।

এমন পরিস্থিতিতে রোববার বেশ কয়েকটি টুইট করেন মাস্ক। সেখানেই তিনি জানান, “গত তিন মাস আমাদের জন্য খুবই কঠিন ছিল। টুইটারকে দেউলিয়া হওয়ার হাত থেকে বাঁচানোর প্রাণপন চেষ্টা করেছি। একই সঙ্গে টেসলা ও স্পেসএক্সের যাবতীয় কাজ করতে হয়েছে। আশা করি আর কাউকে যেন এই যন্ত্রণা ভোগ করতে না হয়। এখনও অনেক সমস্যা রয়েছে টুইটারে। আগামী দিনে টুইটারকে এগিয়ে নিয়ে যেতে সকলের সাহায্য একান্ত প্রয়োজন।”

পরে আরও একটি টুইট করে মাস্ক বলেন, “ছোটখাট বেশ কয়েকটি সমস্যা ছিল টুইটারে। কিছুটা সমাধান করে ফেললেও প্রাথমিক স্তরেই এখনও অনেকটা ত্রুটি রয়ে গিয়েছে। চলতি সপ্তাহে এই সমস্যাগুলি মেটানোই টুইটারের একমাত্র প্রধান কাজ। ” এই টুইটের পর জল্পনা শুরু হয়েছে, তাহলে কি টুইটারের নিয়মে বড়সড় কোনও বদল আনতে চলেছেন মাস্ক?

প্রসঙ্গত, মালিকানা বদলের আগে প্রায় তিন বছর লাভের মুখ দেখেনি টুইটার। মাইক্রো ব্লগিং সংস্থা কেনার পরেই নানা স্তরের কর্মীদের ছাঁটাই শুরু করেন মাস্ক। খরচ কমাতে ওয়ার্ক ফ্রম হোমের প্রথা একেবারে তুলে দেন তিনি। অর্থের বিনিময়ে টুইটারে ভেরিফায়েড অ্যাকাউন্ট বানানোর নয়া নিয়ম চালু করেন। এছাড়াও ডোনাল্ড ট্রাম্পের মতো বিতর্কিত ব্যক্তিত্বের ব্যান করা টুইটার অ্যাকাউন্ট ফের চালু করেন। একাধিক উপায়ে সংস্থার লাভের চেষ্টা করলেও ফল হচ্ছে না, তা স্পষ্ট মাস্কের নতুন টুইট থেকেই। তাই বাধ্য হয়েই বিশ্বের ধনীতম ব্যক্তিকে সাধারণ মানুষের সাহায্য প্রার্থনা করতে হচ্ছে। সূত্র: টাইমস নাউ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ