Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

বাখমুতের উত্তর অংশে তীব্র লড়াই চলছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:১৮ পিএম

ওয়াগনার প্রাইভেট মিলিটারি কোম্পানির প্রতিষ্ঠাতা, ইয়েভজেনি প্রিগোজিন নিশ্চিত করেছেন যে, আর্টেমভস্কের উত্তরাঞ্চলে (ইউক্রেনীয় নাম বাখমুত) আক্ষরিক অর্থে ‘প্রতিটি রাস্তার জন্য’ ভয়ঙ্কর যুদ্ধ রয়েছে।

‘আমি পরিস্থিতি স্পষ্ট করছি। ইউক্রেনের সশস্ত্র বাহিনী পিছু হটছে না। তারা শেষ খাদ পর্যন্ত লড়াই করছে। আর্টেমভস্কের উত্তরাঞ্চলে, প্রতিটি রাস্তা, প্রতিটি বাড়ি, প্রতিটি সিঁড়ির জন্য ভয়ঙ্কর যুদ্ধ চলছে,’ তিনি বলেছিলেন। তার কথাগুলো তার প্রেস সার্ভিস টেলিগ্রাম চ্যানেলে প্রকাশিত হয়েছে।

‘অবশ্যই, এটা চমৎকার যে মিডিয়া ইউক্রেনের সশস্ত্র বাহিনীর পশ্চাদপসরণ কামনা করে, তবে এটি উত্তর কোয়ার্টারে, বা দক্ষিণে বা পূর্বে ঘটছে না,’ শহরের উত্তর জেলা থেকে ইউক্রেনীয় ইউনিট প্রত্যাহারের মিডিয়া রিপোর্ট সম্পর্কে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেছিলেন।

এর আগে, ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের ভারপ্রাপ্ত প্রধান ডেনিস পুশিলিন বলেছিলেন যে, রাশিয়ান বাহিনী নিয়মতান্ত্রিকভাবে আর্টেমভস্ক অঞ্চলে ইউক্রেনীয় গোষ্ঠীর সরবরাহ লাইন কেটে ফেলার জন্য এবং এটিকে ছিন্ন করার জন্য কাজ করছে। লুহানস্ক পিপলস রিপাবলিকের পিপলস মিলিশিয়ার অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল আন্দ্রে মারোচকো জানিয়েছেন যে, রাশিয়ান বাহিনীকে আর্টেমভস্কের চারপাশ ঘেরাও করতে প্রায় ১০ কিমি এগিয়ে যেতে হবে। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ