Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

মুরাদের স্বপ্ন পূরণ করল মোস্তফা হাকিম ফাউন্ডেশন

| প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : মেধাবী শিক্ষার্থী সৈয়দ মো. মুরাদ উদ্দিনের ডাক্তার হওয়ার স্বপ্ন পূরণ করলো মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন। ফাউন্ডেশনের পক্ষে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল মেডিকেল কলেজে ভর্তি হওয়ার জন্য ভর্তি ফির ১ লাখ ৭৩ হাজার ১৫০ টাকা তার হাতে তুলে দিলেন সাবেক মেয়র এম মনজুর আলম। গতকাল (সোমবার) এ আর্থিক সাহায্য তুলে দিয়ে তিনি জানান, সমাজের শিক্ষার উন্নয়নে অব্যাহত কর্মকাÐের অংশ হিসেবে এ সাহায্য দেয়া হয়েছে।
মুরাদের বাড়ি রাউজানের নোয়াপাড়া এলাকায়। যখন ৪র্থ শ্রেণিতে থাকা অবস্থায় সড়ক দুর্ঘটনায় তার বাবা মারা যান। এর পর থেকে তাদের পরিবারে নেমে আসে ঘোর অন্ধকার। স্বামী হারিয়ে দুই মেয়ে এক পুত্র সন্তান নিয়ে রীতিমত চোখে অন্ধকার দেখছিলেন তিনি। তার পরেও হাল ছাড়েননি। অনেক কষ্ট স্বীকার করে গত বছর চট্টগ্রাম সরকারি সিটি কলেজ বিজ্ঞান বিভাগে এইচএসসি পাস করেন মুরাদ। মায়ের ইচ্ছা সে চিকিৎসক হয়ে পরিবারের অভাব গোছাবে আর মানুষের সেবা করবে। ভর্তি পরিক্ষায় উত্তীর্ণ হয় মুরাদ। ডাক্তারী পড়ার জন্য মা ও শিশু হাসপাতালের ৫ শতাংশ অস্বচ্ছল মেধাবী কোটায় সুযোগ মিলে তার। কিন্তু ৫ শতাংশ অস্বচ্ছল মেধাবী কোটাতেও ইন্টার্নি করাসহ ডাক্তারী পড়া সম্পূর্ণ করতে তাকে ১ লাখ ৭৩ হাজার ১৫০ টাকা পরিশোধ করতে হবে। টাকার জন্য চিন্তায় পড়ে মুরাদ। কিভাবে যোগাড় করবে এত টাকা। ভর্তির সুযোগ পেয়েও স্বপ্ন ভঙ্গ হতে যাচ্ছিল তার। এ অবস্থায় তার পাশে দাঁড়ায় মোস্তফা হাকিম ফাউন্ডেশন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুরাদ

২৪ ফেব্রুয়ারি, ২০২২
৩ ফেব্রুয়ারি, ২০২২
১৬ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ