Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৬ আষাঢ় ১৪৩১, ১৩ যিলহজ ১৪৪৫ হিজরী

‘ছোঁ দিয়ে যাত্রীদের মুল্যবান মালামাল কেড়ে নেয় তারা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২৩, ৪:২৯ পিএম

রাজধানীতে বিভিন্ন এলাকায় বাস, প্রাইভেটকার ও সিএনজির যাত্রীদের কাছ থেকে মোবাইল ফোন, ব্যাগ ও গলার চেইনসহ মূল্যবান থাবা ও ছোঁ মেরে মুল্যবান মালামাল কেড়ে নেয়। এসব ঘটনায় একটি চক্রের ১৬ সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) রাজধানীর উত্তরখান থানা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

এসময় তাদের কাছ থেকে মোবাইল, ল্যাপটপ ও মোটরসাইকেল চারটি চাকু ও দুই জোড়া স্বর্ণের দুলসহ নগদ টাকা উদ্ধার করা হয়।


গ্রেপ্তারদের মধ্যে একজন কিশোরও রয়েছে। অন্যরা হলেন, মো. মিজান (৩৮), আমিরুল ইসলাম বাবু, শরিফ হোসন (২৩), হৃদয় (২১), মো. রাজ (২০), মো. সুমন (৩২), সোহেল বাবু (২৬), হৃদয় (২২), মনিরুজ্জামান (৪০), মো. নাজমুল (২৬), মো. মনির (৪০), মো. ইমরান (২০), মো. ফারুক (২৮), আশরাফুল ইসলাম সজিব (৩১) ও হাসান (২০)।


শনিবার (৪ জানুয়ারি) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ঢাকা মহানগর পুলিশের ডিবি শাখার প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার হারুন অর রশীদ।


সংবাদ সম্মেলনে ডিবি প্রধান বলেন, গ্রেপ্তার ১৬ জনের ১২ জনই মাদকাসক্ত। তাদের মধ্যে তিন জন মহাজন রয়েছে। যারা অন্যদের নেতৃত্ব দিয়ে থাকেন।


অতিরিক্ত কমিশিনার হারুন অর রশীদ বলেন, তারা পরস্পরের যোগসাজশে ঢাকা মহানগরীর মহাখালী, আমতলী, কাকলী, বনানী, ঢাকা গেইট, খিলক্ষেত, বিমানবন্দর, উত্তরা, জসিম উদ্দিন, আব্দুল্লাহপুর এবং টঙ্গী বাসস্ট্যান্ড এলাকায় থাবা পার্টির দলের নেতা মিজান, জয়-বাবু ও শরীফের নেতৃত্বে বাস, প্রাইভেটকার ও সিএনজির যাত্রীদের কাছ থেকে থাবা ও ছোঁ মেরে মোবাইল ফোন, ব্যাগ ও গলার চেইনসহ মূল্যবান মালামাল কেড়ে নিয়ে চোরাই মাল ক্রয়-বিক্রয়কারী সুমন, ফারুক ও আশরাফুল ইসলাম সজিবের কাছে উত্তরখান দোবাদিয়া সাইনবোর্ড বিসমিল্লাহ মোবাইল সার্ভিসিং নামক দোকানে বিক্রি করে আসছে।

সবাইকে আহ্বান জানিয়ে মহানগর ডিবির প্রধান বলেন, যাদের যেখানেই এভাবে মোবাইল ফোন ছিনতাইয়ের ঘটনা ঘটবে। আমি বলবো, তারা যেন সঙ্গে-সঙ্গে সংশ্লিষ্ট থানায় একটি জিডি করে রাখেন। জিডির পরবর্তী সময়ে আমাদের সঙ্গে যোগাযোগ করলে আমরা দ্রুত ব্যবস্থা নেয়ার চেষ্টা করবো বলেও জানান ডিবি প্রধান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ