Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবন ১৪৩১, ১৮ মুহাররম ১৪৪৬ হিজরী

বিদ্যুতের মূল্যবৃদ্ধি জনগণের সাথে নির্দয় আচরণ

ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:৪৩ পিএম

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের অস্বাভাবিক ঊর্ধ্বগতির মধ্যে ১৯ দিনের ব্যবধানে আবারো বিদ্যুতের মূল্যবৃদ্ধিকে জনগণের সাথে নির্দয় আচরণ হিসেবে অভিহিত করেছেন ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ সভাপতি শহিদুল ইসলাম কবির। তেল,গ্যাস, বিদ্যুৎ ও পানির মূল্য বার বার বৃদ্ধি করে জনগণের উপর নতুন নতুন চাপ সৃষ্টি করা থেকে বিরত থেকে ১ বছর পর পর মূল্যবৃদ্ধির বৃদ্ধি স্থায়ী নিয়ম করতে সংশ্লিষ্টদের প্রতি তিনি আহ্বান জানিয়েছেন।
আজ বৃহস্পতিবার এক বিবৃতিতে ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ সভাপতি বলেন, সরকার ১৯ দিন আগে সরাসরি গণশুনানি উপেক্ষা করে বিদ্যুতের দাম বৃদ্ধি করেছিল। একইভাবে তারা বিদ্যুতের দাম আরও ৫ শতাংশ বৃদ্ধি করেছে। আবার বলেছে মাসে মাসে বিদ্যুতের দাম সমন্বয় করবে। শহিদুল ইসলাম কবির বলেন, সরকার জনগণের দুর্ভোগ কমানোর পরিবর্তে দুর্ভোগ বৃদ্ধিতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করে। তেল, গ্যাস, বিদ্যুৎ এর মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত গ্রহণে ফাষ্ট।
তিনি বলেন, আন্তর্জাতিক হিসেবে দেখা যাচ্ছে বাংলাদেশে দুর্নীতি বৃদ্ধি পাচ্ছে। দুর্নীতি দমন তো দূরের কথা, যারা দুর্নীতি করে তারা সরকারি দল আওয়ামী লীগের সিন্ডিকেট। দুর্নীতি দমন করতে হলে দুর্নীতি দমন কমিশন ও সরকার প্রধানকে কার্যকরী পদক্ষেপ নিতে হবে। এভাবে মূল্যবৃদ্ধি করে মানুষের উপর নির্দয়ভাবে চাপ সৃষ্টি করে দেশের সমস্যা সম্ভব নয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ