Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

এ বছরই আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চালু হবে : ওবায়দুল কাদের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:০৩ পিএম

আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল এ বছরই চালু করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ (বৃহস্পতিবার) সকালে বাংলাদেশের প্রথম পাতাল মেট্রোরেল (এমআরটি লাইন-১) নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এ কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, ঢাকার উড়াল মেট্রোরেলের পর পাতাল মেট্রোরেল হচ্ছে। এখানে কিছু বলতে গিয়ে আমি প্রথমে স্মরণ করছি জাতির পিতাকে। এই জনপদে দুইজন মানুষ কোনোদিন অস্তিত্ব হারাবেন না। একজন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, আমাদের স্বাধীনতার জন্য। তিনি আমাদের মাঝে নেই, তার উত্তরাধিকার বেঁচে থাকবেন। পাশাপাশি অর্থনৈতিক মুক্তির জন্য আমাদের নেত্রী শেখ হাসিনা মানুষের মাঝে বেঁচে থাকবেন।

কাদের বলেন, মেট্রোরেল উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চালু হয়েছে। সারা বাংলাদেশের মানুষ এখন মেতে উঠেছে। লুঙ্গি পরে মেট্রোরেলে উঠতে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে আছে। সে কি আকর্ষণ! ছয়টি মেট্রোরেল চালু হলে ২০৩০ সালে ঢাকার আশপাশ নতুন সাজে সাজবে।

 



 

Show all comments
  • Mohmmed Dolilur ২ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:৪৬ পিএম says : 0
    ইনকাম নেই সব কিছু দুরনিতি,জনগণের পকেট থেকে গেস বিদ্যুত বিভিন্ন জিনিসের দাম বাড়াইয়া রেল নিয়ে দৌড়া দৌড়াইতে,ঘরে ভাত নাই গায়ে সাদা জামা পাঞ্জাবী সাদা লুংগী।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ