Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

লোভনীয় অফার দেখিয়ে সৌদি আরবে মানবপাচার করত চক্রটি

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২৩, ৫:৪৬ পিএম

সৌদি আরবে মানব পাচারকারী চক্রের মূলহোতা মো. শহিদুল ইসলাম ও মো. শাহিন এবং তাদের ৩ জন সহযোগীকে রাজধানীর পল্টন ও যাত্রাবাড়ী এলাকা থেকে গ্রেপ্তার করেছে র‍্যাব। বুধবার তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলো- মো. শহীদুল ইসলাম (৪৫), মো. শাহিন (৩৭), তৈয়বা (৫৫), মো. কাইয়ুম শাওন (৩৪), মো. লিটন মিয়া (৩০)।


বৃহস্পতিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ।

র‍্যাব-৩ অধিনায়ক বলেন, গ্রেপ্তার আসামীদের জনশক্তি রপ্তানীর কোন বৈধ লাইসেন্স নেই। তবুও তারা ভিকটিমদের কাছ থেকে সৌদি আরবে উচ্চ বেতনে চাকরী, বছরে দুটি বোনাস, থাকা খাওয়া ফ্রীসহ চাকরী দেয়ার লোভনীয় কথা বলে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে।


র‍্যাবের এই কর্মকর্তা বলেন, সৌদি আরবে পাঠানোর পর সেখানে অবস্থিত তাদের সহযোগীদের মাধ্যমে ভিকটিমদের জিম্মি করে শারিরীক ও মানসিক নির্যাতন চালিয়ে মুক্তিপণের জন্য অর্থ দাবী করত। এভাবে উক্ত চক্র দেশের বিভিন্ন এলাকার সাধারন লোকজনকে প্রলোভন দেখিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে মানব পাচারের মাধ্যমে প্রতারণা করে আসছে।


র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল আরিফ মহিউদ্দিন বলেন, গ্রেপ্তাররা সংঘবদ্ধ মানব পাচার চক্রের সক্রিয় সদস্য। এসব অপরাধীদের বিরুদ্ধে র‌্যাবের সাড়াঁশি অভিযান অব্যাহত থাকবে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ