Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রোনালদোর আরও এক রেকর্ড নিজের নামে করে নিলেন মেসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২৩, ১:১৯ পিএম | আপডেট : ৪:৫০ পিএম, ২ ফেব্রুয়ারি, ২০২৩
 
 
সময়টা সবদিকেই খুব খারাপ যাচ্ছে ক্রিশ্চিয়ানো রোনালদো।ইউরোপ ছেড়ে সউদী আরবে পাড়ি জমিয়েছলেন।তবে আরব ফুটবলেও তিনি খুব বেশি সুবিধা করতে পারছেন না।অন্যদিকে এবার সিআর সেভেনকে ক্যারিয়ারের দারুণ সময় পার করছেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। বিশ্বকাপ জিতে রোনালদোর চেয়ে নিজেকে অনেক নিয়েছেন মেসি।এবার ছাড়িয়ে গেলেন ক্লাব ফুটবলেও।
 
সিআরসেভেন’কে  টপকে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের খেলোয়াড়দের মধ্যে সব প্রতিযোগিতা মিলিয়ে মেসিই এখন সর্বোচ্চ গোলের মালিক। বুধবার রাতে মঁপেলিয়ের বিপক্ষে গোল করে ৬৯৬ গোল করা রোনালদোকে ছাড়িয়ে গেছেন মেসি। ইউরোপের শীর্ষ পাঁচ লিগে মেসির গোলসংখ্যা এখন ৬৯৭টি।
 
রিয়াল মাদ্রিদের জার্সিতে ৪৫০, ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ১৪৫ এবং জুভেন্টাসের হয়ে ১০১ গোল করেছেন রোনালদো। অন্যদিকে, মেসি গোল করেছেন ইউরোপের শীর্ষ দুই দলের হয়ে। বার্সার জার্সিতে তাঁর গোলসংখ্যা ৬৭২টি, আর পিএসজি’র হয়ে এখন পর্যন্ত তাঁর গোলসংখ্যা ২৫টি। রোনালদো বর্তমানে খেলছেন সৌদি আরবের ক্লাব আল নাসরে। অন্যদিকে, মেসি খেলছেন ইউরোপের অন্যতম শীর্ষ দল পিএসজিতে
 
মেসির রেকর্ডের রাতে সুপার কাপে পিএসজি ৩-১ গোলে হারিয়েছে  মোঁপেলিয়েকে।এর আগে রেনের বিপক্ষে ১-০ গোলে হারের পর রাঁসের বিপক্ষে শেষ মুহূর্তের গোলে ১-১ ড্র করে পিএসজি। এই দুই ধাক্কা কাটিয়ে পাওয়া জয়ে পয়েন্ট টেবিলে শীর্ষস্থান আরেকটু শক্ত হলো তাদের।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ