Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আর্চারের ক্যারিয়ার সেরা বোলিংয়ে হোয়াইটওয়াশ এড়াল ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:০৫ এএম | আপডেট : ১০:০৬ এএম, ২ ফেব্রুয়ারি, ২০২৩


জফ্রা আর্চারের ক্যারিয়ার সেরা বোলিংয়ে হোয়াইটওয়াশ এড়াল ইংলিশরা। বুধবার কিম্বার্লিতে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকাকে ৫৯ রানে হারিয়েছে ইংল্যান্ড। প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ৩৪৬ রানের পুঁজি গড়ে স্বাগতিকদের ২৮৭ রানে গুটিয়ে দিয়েছে সফরকারী ইংল্যান্ড।

ওয়ানডেতে টানা পাঁচ ম্যাচ হারের পর অবশেষে জয়ের স্বাদ পেল বিশ্ব চ্যাম্পিয়নরা। আগের ম্যাচের অপরাজিত ৯৪ ছাপিয়ে এ দিন ১২৭ বলে ১৩১ রানের আরেকটি দুর্দান্ত ইনিংস খেলেন অধিনায়ক বাটলার। ম্যাচের সেরা তিনিই। দুই দফা জীবন পেয়ে মালানের ব্যাট থেকে আসে ১১৪ বলে ১১৮ রান। মইন আলি উপহার দেন ২৩ বলে ৪১ রানের ঝড়ো ইনিংস।

জবাবে দক্ষিণ আফ্রিকা চেষ্টা করে রিজা হেনড্রিকসের ৬১ বলে ৫২ ও হাইনরিখ ক্লাসেনের ৬২ বলে ৮০ রানের ইনিংসে। তবে অন্যরা নিজেদের মেলে ধরতে পারেনি সেভাবে। অল আউট হয়ে যায় তারা ৪১ বল বাকি থাকতেই। ওয়ানডেতে প্রথমবার পাঁচ উইকেটের স্বাদ পান পেসার আর্চার। ৪০ রানে এই পেসারের শিকার ৬ উইকেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ