Inqilab Logo

শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০, ১৯ শাবান সানি ১৪৪৫ হিজরী

বাখমুত, উগলেদারের পতন ইউক্রেনের জন্য বড় ক্ষতি হবে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২৩, ৪:২৩ পিএম

রাশিয়া আর্টিওমভস্ক (ইউক্রেনের বাখমুত নামে পরিচিত) এবং উগলেদার শহরে মুক্ত করলে তা ইউক্রেনের সেনাবাহিনীর জন্য একটি গুরুতর ক্ষতি হবে এবং রাশিয়ান বাহিনীর জন্য বিভিন্ন দিকে অভিযান চালনা করার দরজা খুলে দেবে, ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের (ডিপিআর) ভারপ্রাপ্ত প্রধান ডেনিস পুশিলিন মঙ্গলবার বলেছেন।

‘আর্টিওমভস্কের মুক্তির পর, ক্রামতোর্স্ক এবং স্লাভিয়ানস্কের দিকে অভিযানের পথ উন্মোচিত হবে। এবং স্বাভাবিকভাবেই এটি তাদের অবস্থান ধরে রাখার ক্ষেত্রে শত্রুদের জন্য একটি গুরুতর ক্ষতি হবে। উগলেদার হারানোর ক্ষতিও তাদের জন্য কম গুরুতর হবে না। কারণ এটি কুরাখোভো, মেরিঙ্কা এবং ক্রাসনোয়ারমিস্কে অগ্রসর হওয়ার পথ খুলে দেবে,’ তিনি কমসোমলস্কায়া প্রাভদা রেডিও স্টেশনের সাথে একটি সাক্ষাতকারে বলেছিলেন।

তিনি আভদেয়েভকা শহরের নিয়ন্ত্রণ নেয়ার গুরুত্বও ব্যাখ্যা করেছিলেন। ‘আভদেয়েভকার জন্য, তারা পুরোপুরি বোঝে যে তারা ডোনেৎস্কের কিয়েভস্কি এবং কুইবিশেভস্কি জেলা, ইয়াসিনভাটায়ায় আমাদের বসতিগুলিকে হামলা করার সুযোগ হারাবে। তারা প্রতিরোধ করবে এবং আমরা এটি দেখতে পাচ্ছি কারণ শত্রু যখন লোকবলের ক্ষতির কথা চিন্তা করে না, তখন সবকিছু এটা পরিষ্কার। সামনে এগোনো ছাড়া আমাদের কিছু করার নেই,’ তিনি উল্লেখ করেন।

সাম্প্রতিক মাসগুলোতে আর্টিওমভস্কের নিয়ন্ত্রণের জন্য রুশ বাহিনী লড়াই করছে। শহরের নিয়ন্ত্রণ নেয়ার ফলে রাশিয়ান বাহিনীর পক্ষে ডিপিআর-এর উত্তরাঞ্চলের দিকে আক্রমণ চালানো সম্ভব হবে, পুশিলিন আগে বলেছিলেন, উগলেদার একটি প্রধান লজিস্টিক হাব যা মেরিঙ্কা দিক বরাবর ইউক্রেনীয় ইউনিটগুলির জন্য রনদ সরবরাহ করে এবং যেখান থেকে ডোনেৎস্কে গোলাবর্ষণ করা হয়। সূত্র: তাস।

 



 

Show all comments
  • Md jamal ১ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:২৩ পিএম says : 0
    সাব্বাস রাশিয়া ইউক্রেন এবং পশ্চিমাদেরকে মাটির সাথে মিসিয়ে দাও ধন্যবাদ রাশিয়া ধন্যবাদ পুতিন।
    Total Reply(0) Reply
  • Faruk Hossain ১ ফেব্রুয়ারি, ২০২৩, ৬:৫৯ পিএম says : 0
    দেখি আর কতদিন চলতে থাকে।
    Total Reply(0) Reply
  • Faruk Hossain ১ ফেব্রুয়ারি, ২০২৩, ৬:৫৯ পিএম says : 0
    দেখি আর কতদিন চলতে থাকে।
    Total Reply(0) Reply
  • Md jamal ১ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:২৪ পিএম says : 0
    সাব্বাস রাশিয়া ইউক্রেন এবং পশ্চিমাদেরকে মাটির সাথে মিসিয়ে দাও ধন্যবাদ রাশিয়া ধন্যবাদ পুতিন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ