Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

জঙ্গিবাদের জাদু দেখাচ্ছে সরকার -প্রধান

| প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বর্তমান সরকার টিকে থাকার জন্য বিশ্ববাসীকে জঙ্গিবাদের জাদু দেখাচ্ছে দাবি করে ২০ দলীয় জোট নেতা ও জাগপা সভাপতি শফিউল আলম প্রধান বলেছেন, বাংলাদেশে জঙ্গি থাকলে থাকতেও পারে। তবে জঙ্গিবাদ বলে কিছু নেই।
আইনশৃঙ্খলা বাহিনী সঠিকভাবে তল্লাশি চালালে গুলিস্তান থেকে বঙ্গবাজার, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয় সর্বত্রই বন্দুকধারী জঙ্গি খুঁজে পাবে। এদের অধিকাংশই ক্ষমতাসীন দলের সোনার ছেলে। র‌্যাব, পুলিশ ভাইয়েরাও জানেন এসব ক্ষেত্রে তারা অসহায় এবং এতিম। প্রধান বলেন, জঙ্গিবাদ, রাজনৈতিক প্রতিহিংসার লীলাখেলায় পরিণত হয়েছে। অগণতান্ত্রিক ও অবৈধ শাসন কায়েম রাখতে কথিত জঙ্গিবাদই এখন একমাত্র হাতিয়ার। হিন্দুস্থান-পাকিস্তান কোথা থেকে জঙ্গি ও গোলাবারুদ আমদানি রফতানি হয়, একজন রিকশাওয়ালা ও পান বিড়িওয়ালাও তা জানে। র‌্যাব ও পুলিশ ভাইদের আবেদন জানিয়ে তিনি বলেন, জালিম শাহী কায়েম রাখতে নারী-শিশু হত্যার মতো দায় মেহেরবানি করে নেবেন না। দুনিয়াদারির বাইরেও আখিরাত আছে। গতকাল জাগপা ছাত্রলীগের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী সফল করার লক্ষ্যে আসাদগেট দলীয় কার্যালয়ে ছাত্র প্রতিনিধিদের সভায় তিনি এসব কথা বলেন। জাগপা ছাত্রলীগের সভাপতি সাইফুল আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রুবেলের পরিচালনায় প্রধান বক্তা ছিলেন জাগপা সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান। বক্তব্য রাখেন ফাইজুর রহমান, নাহিদ হাসান, আব্দুর রহমান ফারুকী, শ্যামল চন্দ্র সরকার, মিনহাজ প্রধান রাব্বী, জুবায়ের রহমান, মাসুম বিল্লাহ প্রমুখ।
শফিউল আলম প্রধান বলেন, বাংলার মানুষ ও মুসলমানেরা কখনোই জঙ্গিবাদের পথে হাঁটেননি। জালিম শাহী মোকাবেলায় তারা চিরকাল গণবিপ্লব ও গণঅভ্যুত্থানের পথ বেছে নিয়েছেন। সুতরাং জঙ্গি ও জঙ্গিবাদের জাদু দেখিয়ে অবৈধ সরকারের শেষ রক্ষা হবে না। তিনি বলেন, বাংলাদেশ হিন্দুস্থান নয়, এদেশের মানুষ বাবরী মসজিদ ভাঙেনি, গুজরাটে নৃশংসভাবে মুসলিম গণহত্যা করেনি। এখানে দমে দমে রায়ট হয় না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জঙ্গিবাদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ