Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

ধর্ম ও মূল্যবোধ বিরোধী শিক্ষা কারিকুলাম বরদাশত করা হবে না সংবাদ সম্মেলনে আলহাজ মিছবাহুর রহমান চৌধুরী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২৩, ৫:৪৮ পিএম

ধর্ম ও মূল্যবোধ বিরোধী শিক্ষা কারিকুলাম বরদাশত করা হবে না। শিক্ষা সিলেবাসে যেসব ভুলভ্রান্তি হয়েছে তা’ অবিলম্বে সংশোধন করতে হবে। মাধ্যমিক পাঠ্যপুস্তকে বাংলাদেশের মানুষের ধর্মীয় বিশ^াস ও মূল্যবোধের পরিপন্থি কিছু কথা অর্ন্তভূক্ত হয়েছে। আমরাসহ দেশের অন্যান্য ইসলামী দল ও হকপন্থি ওলামা মাশায়েখরা ইসলাম পরিবন্থি পাঠ্যপুস্তকের যৌক্তিক ও বিজ্ঞান সম্মত প্রতিবাদ করেছেন। আজ বুধবার জাতীয় প্রেসক্লাবের হল রুমে বাংলাদেশ ইসলামী ঐক্য জোটের উদ্যোগে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের চেয়ারম্যান আলহাজ মিছবাহুর রহমান চৌধুরী এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, শিক্ষা মন্ত্রী ও প্রতিমন্ত্রী স্বীকার করেছেন যে, পাঠ্যসূচীতে বেশ কিছু ভুল ও অসংগতি আছে এবং এই অসংগতি সংশোধন করে নেয়া হবে। একই সাথে দায়ীদের খুঁজে বের করে আইনী ব্যবস্থা নিবেন। এ সংক্রান্ত ব্যাপারে ২টি কমিটি গঠনের ঘোষণাও দিয়েছেন। শিক্ষামন্ত্রীর এই ঘোষণাকে আমরা স্বাগত জানাই। তবে একই সাথে সরকারকে সতর্ক করে দিয়ে বলতে চাই, সরকারের ভেতর ঘাপটি মেরে কিছু কুচক্রি আছে যারা সরকারের ভাবমর্যাদা ক্ষুন্ন করার নানা মুখি চক্রান্তে লিপ্ত। এই মুখোশধারী চক্রান্তকারীদের খুঁজে বের করে সরকারের সব কয়টি বিভাগ থেকে তাড়িয়ে দিতে হবে।
এতে আরো উপস্থিত ছিলেন, দলের ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ জুলকার নাঈম ডালিম, মহাসচিব আল্লামা মনিরুজ্জামান রাব্বানী, যুগ্ম মহাসচিব মাওলানা ইউসুফ সিদ্দিকী, ইসলামিক ডেমোক্রেটিক এ্যালাইন্স এবং ডেমোক্রেটিক পার্টির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুরুল ইসলাম খান, আল্লামা মুফতি আব্দুর রহিম হাজারী, হাফেজ মাওলানা মোহাম্মদ মোশাররফ হোসাইন মাহমুদ, হাফেজ মাওলানা সালামত উল্লাহ, মুফতি বোরহান উদ্দিন আল আজিজী, মুফতি মাওলানা তাজুল ইসলাম, মো. আব্দুল হান্নান, মো. আমজাদ হোসেন খোকন।

সংবাদ সম্মেলনে বলা হয়, পাঠ্যপুস্তকের ভুল সংশোধনের দ্রুত পদক্ষেপ নেয়া সত্বেও সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীরা ব্যাপক মিথ্যা অপ-প্রচার অব্যাহত রেখেছে। এরা বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যাচার করে বলছে, সরকার নাকি পাঠ্যপুস্তক থেকে মহানবী (সা.) এবং তাঁর মহান ছাহাবীদের (রাদি.) জীবনী উঠিয়ে দিয়ে ভিন্ন ধর্মের দেব-দেবীর জীবনী অর্ন্তভুক্ত করেছে। এই মিথ্যাচার সরকার উৎখাতের ষড়যন্ত্রের একটি অংশ । ইসরাইলি মোসাদের এদেশীয় এজেন্টরা বাংলাদেশকে নিয়ে খেলায় মেতে উঠেছে। দেশের উন্নয়নের গতি থামিয়ে দিয়ে শেখ হাসিনার সরকারকে বেকায়দায় ফেলার সার্বক্ষণিক অপচেষ্টা চালানো হচ্ছে। দেশব্যাপী ফিৎনা ও নৈরাজ্যসৃষ্টির মাধ্যমে ধংসাত্মক কার্যকলাপের সদুর প্রসারি পরিকল্পনা তৈরী করেছে ষড়যন্ত্রকারীরা। ইউরোপ-আমেরিকায় লবিষ্ট নিয়োগ করে মিথ্যাচার করছে। উস্কানি মূলক বক্তব্যের মাধ্যমে দেশে ব্যাপক সংখ্যক উগ্রবাদী ও সন্ত্রাসী তৈরী করছে। আওয়ামীলীগ ও সরকার সমর্থক দলগুলোর ৪০ হাজার নেতা-কর্মীকে হত্যার নীল নকশা প্রণয়ন করেছে।
আলহাজ মিছবাহুর রহমান বলেন, মাফিয়া সিন্ডিকেটরা পবিত্র রমজান মাস সামনে রেখে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির সকল ব্যবস্থা সম্পন্ন করেছে। কালোবাজারী মাফিয়া চক্রদের মদদ দিচ্ছে এক শ্রেণির সরকারি কর্মকর্তা। কালোটাকা ও দুর্নীতির মাধ্যমে সমাজে ব্যাপক বৈষম্য তৈরী করছে। দেশের সম্পদ বিদেশে পাচার করছে। সংবাদ সম্মেলনে কতিপয় কর্মসূচি ঘোষণা করা হয়, ১০ ফেব্রুয়ারী থেকে ২০ ফেব্রুয়ারী পর্যন্ত সমপনা দল ও সংগঠনের সঙ্গে মত বিনিময়, ১ মার্চ থেকে ৬ মার্চ পর্যন্ত ষড়যন্ত্রকারী, দুর্নীতিবাজ ও গণ প্রতিরোধে জেলায় জেলায় প্রচার পত্র বিলি করবে এবং ১৮ মার্চ শনিবার ঢাকায় সুধী ও কর্মী সমাবেশ থেকে ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে স্বেতপত্র প্রকাশ ও পরবর্তী কর্মসূচী ঘোষণা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ