Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বুমরাহর চেয়ে অনেক ভালো বোলার শাহিন শাহ-রাজ্জাক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২৩, ৯:৫৭ এএম | আপডেট : ১০:৩৫ এএম, ৩১ জানুয়ারি, ২০২৩

ভারতের পেসার জসপ্রীত বুমরাহকে শাহিন শাহ আফ্রিদির সমতুল্য মনে করেন না পাকিস্তানের সাবেক অলরাউন্ডার আব্দুল রাজ্জাক। তার মতে, বর্তমানে ক্রিকেট বিশ্বে বুমরাহ জনপ্রিয়তায় এগিয়ে থাকলেও তার চেয়ে ভালো মানের বোলার শাহিন।

ক্রিকেট বিশ্বে বর্তমানে ক্রিকেট বিশ্বের দুই সেরা বোলার হিসেবে বিবেচিত হন ভারতের জসপ্রীত বুমরাহ ও পাকিস্তানের শাহিন শাহ আফ্রিদি। দুই পেস বোলারই নিজ নিজ দেশের স্পিডস্টার হিসেবে জনপ্রিয়। তবে, ক্রিকেট বিশ্বে শাহিনের চেয়ে বুমরাহর জনপ্রিয়তাই বেশি।

কিন্তু জনপ্রিয়তা বেশি থাকলেও বুমরাহর থেকে শাহিনকেই ভালো পেস বোলার হিসেবে মনে করেন পাকিস্তানের সাবেক অলরাউন্ডার আব্দুল রাজ্জাক। তিনি বলেন, 'জসপ্রীত বুমরাহর চেয়ে শাহিন আফ্রিদি অনেক ভালো। শাহিনের মানের ধারেকাছেও নন বুমরাহ। '

বুমরাহকে নিয়ে এমন মন্তব্য করায় আব্দুল রাজ্জাককে নিয়ে ভারতীয় গণমাধ্যমে শুরু হয়েছে সমলোচনা। তবে, এবারই প্রথম নয়। এর আগে ২০১৯ সালেও ভারতের স্পিডস্টারকে 'বেবি বোলার' হিসেবে আখ্যা দিয়েছিলেন পাকিস্তানের সাবেক এই অলরাউন্ডার।

তিনি বলেছিলেন, 'আমি গ্লেন ম্যাকগ্রা এবং ওয়াসিম আকরামের মতো দুর্দান্ত বোলারদের বিরুদ্ধে খেলেছি, তাই বুমরাহ আমার সামনে একজন শিশু বোলার এবং আমি সহজেই ওর ওপর আধিপত্য বিস্তার করতে ও ওকে সহজেই আক্রমণ করতে পারতাম।'

বুমরাহ ও শাহিন দু'জনই এখন ইনজুরির জন্য মাঠের বাইরে আছেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন সিরিজের প্রথম দুই টেস্ট না খেলতে পারলেও তৃতীয় টেস্টে পিঠের ইনজুরি কাটিয়ে মাঠে ফিরবেন বুমরাহ এমনাটাই প্রত্যাশা ভারতীয়দের।

তবে হাঁটুর চোট কাটিয়ে কবে শাহিন ফিরতে পারবে তা এখনো জানা যায়নি। ২০১৬'তে অভিষেক হওয়ার পর এখন পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে ৩১৯ উইকেট শিকার করেছেন বুমরাহ। তার দু'বছর পর জাতীয় দলের জার্সিতে মাঠে নামেন শাহীন শাহ আফ্রিদি। এখন পর্যন্ত তিনি শিকার করেছেন ২১৯ উইকেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ