Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রহস্য ফাঁস করলেন রাহুল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

প্রবল ঠাÐার মধ্যেই কেন সাদা টি-শার্ট পরে ঘুরেছেন রাহুল গান্ধী? ‘ভারত জোড়ো যাত্রা’-র সমাপ্তিতে নিজের মুখে সেই রহস্য ফাঁস করলেন ওয়ানাড়ের কংগ্রেস সংসদ সদস্য। গতকাল সোমবার শ্রীনগরের শেরে কাশ্মীর স্টেডিয়ামে দাঁড়িয়ে তিনি বলেন, পদযাত্রা চলাকালে একদিন চার নাবালক আমার কাছে এসেছিল। তারা ভিক্ষা করে জীবন যাপন করে। বাচ্চাগুলোর গায়ে মাটি লেগেছিল। হয়ত দিনমজুরের কাজও করে। মুখ দেখে মনে হয়েছিল খাওয়া হয়নি। সেদিন ঠাÐা বাড়ছিল। অথচ ওদের গায়ে কাপড় ছিল না। বাচ্চাগুলো শীতে কাঁপছিল। আমি ওদের গলা জড়িয়ে ধরি। তখন মনে হল এরা যদি সোয়েটার-জ্যাকেট ছাড়া থাকতে পারে, তবে আমারও জ্যাকেট পরা উচিত নয়। আমি ওদের মতো থাকতে চেয়েছি।
গত বছরের ৭ সেপ্টেম্বর তামিলনাড়–র কন্যাকুমারী থেকে শুরু হয়েছিল ‘ভারত জোড়ো যাত্রা’। চার মাস ২৩ দিন পর গতকাল জম্মু-কাশ্মীরের শ্রীনগরে শেষ হল কর্মসূচি। উল্লেখ্য, এ পদযাত্রা চলাকালীন সাদা টি-শার্ট পরে মিছিলে হাঁটতে দেখা যায় রাহুল গান্ধীকে। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ