Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ছোট্ট ছক্কা মেরে গেলাম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

জমি দখল বিতর্কের মধ্যেই শান্তিনিকেতনে অমর্ত্য সেন বাড়ি ‘প্রতীচী’তে পৌঁছে গেলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বোলপুর সফরে গিয়েছেন তিনি। আর সেখানে পৌঁছেই প্রথমেই অমর্ত্য সেনের বাড়িতে যান মুখ্যমন্ত্রী। এমনকি জমির সমস্ত নথি নিয়েও নোবেলজয়ীর বাড়িতে তিনি গিয়েছেন বলে জানা যাচ্ছে। জমি দখল নিয়ে বিশ্ব ভারতী এবং অমর্ত্য সেনের মধ্যে সঙ্ঘাত চরমে উঠেছে। আর এর মধ্যেই নোবেলজয়ীর বাড়িতে মুখ্যমন্ত্রীর উপস্থিতি যথেষ্ট তাৎপর্যপূর্ণ।
অমর্ত্য সেনের সঙ্গে দীর্ঘ কথাবার্তা শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হন মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেখান থেকেই নাম না করে বিশ্বভারতীর সমালোচনা করেন তিনি। মুখ্যমন্ত্রী বলেন, শুধু বাংলাকে নয়, বিশ্বকে সম্মানিত করেছেন অমর্ত্য সেন। আমি আসার সময়ে একটা কাগজ নিয়ে এসেছিলাম। গত কয়েকদিন ধরে রাজ্যের কাছে থাকা জমি সংক্রান্ত বেশ কিছু নথি দেখা হচ্ছিল। আর তা পাওয়া যায় বলে মন্তব্য করেন মুখ্যমন্ত্রী। আর সেই কাগজ অমর্ত্য সেনের হাতে তুলে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি। মুখ্যমন্ত্রীর মতে, ছোট্ট ছক্কা মেরে গেলাম। সূত্র : ওয়ান ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ