Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

এমন ম্যাচ জিততেও ঘাম ঝরল ভারতের!

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

মন্থর উইকেটে আগে ব্যাটিংয়ে নেমে একশ রানও করতে পারেনি নিউজিল্যান্ড। সাদামাটা পুঁজিতে তাই নিয়েই দারুণ লড়াই করে দলটি। শেষ পর্যন্ত পেরে ওঠেনি দলটি। তবে সে লক্ষ্য পার করতে ঘাম ছুটে গেছে ভারতীয়দের। তবে স্বস্তির জয়ে সিরিজে সমতা ফিরিয়েছে হার্দিক পান্ডিয়ার দল। গতপরশু রাতে লখনউয়ে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে নিউজিল্যান্ডকে ৬ উইকেটে হারিয়েছে ভারত। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৯৯ রান করতে পারে কিউইরা। জবাবে ১ বল বাকি থাকতে জয়ের বন্দরে নোঙ্গর করে স্বাগতিকরা।
টস জিতে আগে ব্যাটিং নিয়েও প্রত্যাশা অনুযায়ী ব্যাটিং করতে পারেনি নিউজিল্যান্ড। ভারতীয় বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে সফরকারীরা। ফলে গড়ে ওঠেনি বলার মতো কোনো জুটি। দুই ওপেনার ফিন অ্যালান ও ডেভন কনওয়ের করা ২১ রানের জুটিই ইনিংসে সর্বোচ্চ। এছাড়া কোনো ব্যাটারও পারেননি ব্যক্তিগতভাবে বড় কোনো ইনিংস খেলতে। শুরু থেকেই ধুঁকেছেন সব ব্যাটারই। ধীর গতিতে ব্যাটিং করে রানের গতি বাড়ানোর চেষ্টা করতেই হারিয়েছেন নিজেদের উইকেট। দলের সর্বোচ্চ ১৯ রানের ইনিংস খেলে অপরাজিত ছিলেন মিচেল স্যান্টনার। এছাড়া মার্ক চাপমান ও মিচেল ব্রেসওয়েল ১৪ রান করে করেন। ভারতের পক্ষে এদিন সাত বোলার বল করে উইকেট পেয়েছেন ছয়জনই। আর্শদিপ সিং ২ ওভার বল করে ৭ রানের খরচায় ২ উইকেট নিয়ে দলের সেরা বোলার।
লক্ষ্য তাড়ায় শুরুটা দেখে শুনেই করে ভারত। দলীয় ১৭ রানে ভাঙে তাদের ওপেনিং জুটি। শুভমান গিলকে ফেরান বেসওয়েল। এরপর আরেক ওপেনার ইশান কিষানকে নিয়ে ২৯ রানের জুটি গড়েন রাহুল ত্রিপাঠি। তবে ৪ রানের ব্যবধানে এ দুই ব্যাটারকে ফিরিয়ে ম্যাচ ফিরেছিল কিউইরা। ইশান পড়েন রানআউটের ফাঁদে। আর ইশ সোধির শিকার হন ত্রিপাঠি। এরপর ওয়াশিংটন সুন্দরকে নিয়ে দলের হাল ধরেন সূর্যকুমার যাদব। ২০ রানের এ জুটি ভাঙে টিকনারের দারুণ এক থ্রোতে। রানআউট করেন ওয়াশিংটনকে। এরপর বাকি কাজ অধিনায়ক হার্দিক পান্ডিয়াকে নিয়ে শেষ করেন সূর্য। দলের পক্ষে সর্বোচ্চ ২৬ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন এই পারদাঙ্কা ব্যাটার। ৩১ বলে ১টি চারের সাহায্যে এ রান করেন তিনি। এছাড়া ইশান ১৯ রান করেন। পান্ডিয়া অপরাজিত থাকেন ১৫ রানে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ