Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় ক্রীড়া পুরস্কার ২০২৩

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

জাতীয় ক্রীড়া পুরস্কারে জট কমছে ধীরে ধীরে। আর এই জট কমাচ্ছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো.জাহিদ আহসান রাসেল এমপি স্বয়ং। ২০১৯ সালে তিনি প্রতিমন্ত্রীর দায়িত্ব গ্রহণের পর আট বছরের জমে থাকা জাতীয় ক্রীড়া পুরস্কারগুলো (২০১৩-২০২০ সাল পর্যন্ত) জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে ক্রীড়াবিদ ও সংগঠকদের হাতে তুলে দেন জাহিদ আহসান রাসেল। এছাড়া ২০২১, ২০২২ ও ২০২৩ সালের পুরস্কার বিতরণের জন্য কাজ করে যাচ্ছেন।
গত ২৪ জানুয়ারি ছিল ২০২১ ও ২০২২ এ দুই বছরের ক্রীড়া পুরস্কারের জন্য চুড়ান্তকরণ কমিটির সভা। এ সভায় সিদ্ধান্ত হয় যে, ২০২১ ও ২০২২ সালের পুরস্কারের জন্য মনোনীতদের নামগুলো সরকারের উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে অনুমোদনের জন্য পাঠাবে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। এ দুই বছরের পুরস্কারের কাজ অনেকটা শেষের দিকে। তাই এবার ২০২৩ সালের পুরস্কারের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। ২৬ জানুয়ারি জারিকৃত যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তি গত রোববার গ্রহণ করে জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি)। সেই বিজ্ঞপ্তি এনএসসি বিভিন্ন ফেডারেশন ও ক্রীড়া সংস্থাকে ইতোমধ্যে বিতরণ করেছে। ফেডারেশনগুলোকে ২০ ফেব্রুয়ারির মধ্যে ক্রীড়াঙ্গনে অবদান রাখা খেলোয়াড় ও সংগঠকদের নাম সনদের সংযুক্তিসহ পাঠাতে বলেছে এনএসসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ