Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ক্ষুব্ধ পরিবার-বন্ধু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

ব্রাজিলের এক ব্যক্তির অদ্ভুত আচরণ তার পরিবার এবং বন্ধুদের ক্ষুব্ধ করেছে। ৬০ বছর বয়সী বাল্টজার লেমোস তার ভুয়া মৃত্যু প্রচার করেন যাতে তিনি দেখতে পারেন কে তার অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দিয়েছে। বাল্টজার লিমোসের অন্ত্যেষ্টিক্রিয়া এবং এ ধরনের অনুষ্ঠান আয়োজনে দক্ষতা রয়েছে। তিনি এ পর্যন্ত শতাধিক অন্ত্যেষ্টিক্রিয়া পরিচালনা করেছেন। তদনুসারে এ অন্ত্যেষ্টিক্রিয়াগুলোর মধ্যে কয়েকটিতে মাত্র দুইজন উপস্থিত ছিলেন, আর অন্যগুলোতে ৫০০ জন পর্যন্ত উপস্থিত ছিলেন।
স¤প্রতি তার মনে জাগে, তিনি মারা গেলে তার অন্ত্যেষ্টিক্রিয়ায় পরিবার সদস্য ও বন্ধুদের কতজন উপস্থিত হয় তা পরীক্ষা করবেন। তাই তিনি তার মৃত্যুর ভান করার সিদ্ধান্ত নেন যাতে তিনি অন্ত্যেষ্টিক্রিয়ায় অংশ নেওয়া লোকদের দেখতে পান। এরপর, ১০ জানুয়ারি কেউ একটি পোস্ট সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে যে, অত্যন্ত দুঃখের সাথে ঘোষণা করা হচ্ছে যে, বাল্টজার লিমোস আর আমাদের মাঝে নেই।
এরপর, আরো রিপোর্ট আসতে শুরু করে, যার মধ্যে একটি নোট ও একটি ছবিসহ বলা হয়েছে যে, তাকে সাও পাওলোর একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার পরিবার হতবাক ও চিন্তিত। যার ভিত্তিতে তার এক ভাগ্নে ওই হাসপাতালে গেলেও সেখানকার স্টাফদের কাছে তার কোনো রেকর্ড ছিল না। যখন শোকপ্রকাশ শুরু হয় এবং লোকেরা মৃত্যুর কারণ সম্পর্কে জিজ্ঞাসা করতে শুরু কর, তখন কারও কাছে কোনো তথ্য মিলছিল না।
১৮ জানুয়ারি তার পরিবার এবং বন্ধুরা একটি গির্জায় জড়ো হলে তার কন্ঠস্বর অন্ত্যেষ্টিক্রিয়ার বাড়ি থেকে বের হতে শুরু করে। বন্ধুরা বিশ্বাস করে যে, এটি তার রেকর্ড করা কণ্ঠ ছিল। কিন্তু তারপরে তিনি হঠাৎ উপস্থিতদের কাছে নিজেকে প্রকাশ করেন। লোকেরা হতবাক হয়ে বিভ্রান্ত ও হতবাক হয়ে যায়। এমন সময় বাল্টজার লিমোস নিজেই পুরো ঘটনাটি বলেছিলেন। তবে উপস্থিত লোকজন তাকে বকাঝকা করে তার কর্মকান্ডে ক্ষোভ প্রকাশ করেন। সূত্র : জে এন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ