Inqilab Logo

শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০, ১৯ শাবান সানি ১৪৪৫ হিজরী

‘ডাবল সেঞ্চুরি’ হাঁকিয়ে সব রেকর্ড ভাঙচুর করল ‘পাঠান’

২ দিনেই ২০০ কোটি পার!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২৩, ১২:০৫ এএম

পয়লা দিনেই ছক্কা হাঁকিয়ে ১০০ কোটির ব্যবসা। এবার দ্বিতীয় দিনে বক্সঅফিসে ‘পাঠান’-এর আয় একেবারে ঝড় তুলে দিল। ওপেনিংয়েই ডাবল সেঞ্চুরি শাহরুখ খানের। বক্সঅফিস রেকর্ড বলছে, ২ দিনেই ২০০ কোটি পার।
বলা ভাল, রাজনীতি-বিতর্ককে তুড়ি মেরে রে-রে করে বক্সঅফিসে দৌড়াচ্ছে ‘পাঠান’। বাদশা-ম্যাজিক দেখে বয়কট গ্যাং-ও প্রমাদ গুণেছে! মুক্তির পয়লা দিনেই রেকর্ড হারে ব্যবসা করে ফেলেছে শাহরুখ খানের ছবি। বছর চারেক বাদে পর্দায় প্রত্যাবর্তন করলেও তাকে ঘিরে ভক্তদের উন্মাদনা যে একেবারেই উনিশ-বিশ হয়নি, তা আবারও বোঝা গেল বক্সঅফিসের রেকর্ড কামাই দেখে। ইতোমধ্যেই গোটা বিশ্বে মোট ২৩১ কোটি টাকা আয় করেছে ‘পাঠান’।
অতিমারী উত্তরপর্বে বলিউডের ক্যাশবাক্স চাঙ্গা করতে আবারও হাল ধরলেন সেই শাহরুখ। দক্ষিণী সিনেমার সঙ্গে প্রতিযোগিতায় একপ্রকার মুখ থুবড়ে পড়েছিল হিন্দি সিনে ইন্ডাস্ট্রি। একাধিক বিগ বাজেট সিনেমা রিলিজ করলেও ভাল ব্যবসা করতে পারেনি। তবে, বছর দুয়ের বাদে শাহরুখ খানের প্রত্যাবর্তন পাঠান যে টাকা এনে দিল, তাতে এযাবৎকাল সমস্ত সিনেমার রেকর্ড ভেঙে ছারখার।
বিশ্বের ১০০টি দেশের প্রায় ৮ হাজার প্রেক্ষাগৃহে বর্তমানে চলছে ‘পাঠান’। ভারতেরই প্রায় ৫ হাজার হলে এসেছে এ ছবি। উপরন্তু কোভিডের জেরে বন্ধ হয়ে যাওয়া ২২টি হলও খুলেছে ‘পাঠান’-এর জন্যই। গতবছর যদিও গোটা বিশ্বে ১০ হাজার স্ক্রিনে রিলিজ করেছিল আরআরআর। আর পয়লা দিনে যেখানে শাহরুখের সিনেমার আয় ৫৭ কোটি, সেখানে গতবছর আরআরআর এবং কেজিএফ ২ প্রথম দিনে কামাই করেছিল যথাক্রমে ১৩৩ কোটি এবং ১১৬ কোটি। অতঃপর ‘পাঠান’ এখনও টেক্কা দিচ্ছে এই দুই সুপারহিট দক্ষিণী সিনেমাকে। সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ