Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নেশন্স লিগে নকআউট পর্ব!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২৩, ১২:২৪ এএম

উয়েফা নেশন্স লিগে নতুন করে নকআউট রাউন্ড যুক্ত করা হচ্ছে। ২০২৪ সালের পর থেকে হবে কোয়ার্টার-ফাইনাল। গতপরশু সুইজারল্যান্ডের লিয়নে আগামী আসরের ড্র’র পর হওয়া উয়েফার কার্যনির্বাহী কমিটির বৈঠক শেষে ইউরোপীয় ফুটবলের নিয়ন্তা সংস্থাটি বিবৃতি দিয়ে জানায় বিষয়টি। এই নকআউট রাউন্ড হবে মার্চে, যা নভেম্বরে শেষ হওয়া গ্রæপ পর্ব ও জুনের ফাইনালসের মধ্যে ধারাবাহিকতা তৈরি করবে।
বর্তমান নিয়মে ‘এ’ লিগের চার গ্রæপের সেরা দলগুলিকে নিয়ে হয় চার দলের ফাইনালস, অর্থাৎ সেমি-ফাইনালের পর ফাইনাল। নতুন নিয়মে ‘এ’ লিগের চার গ্রæপ চ্যাম্পিয়ন ও চার গ্রæপ রানার্সআপ দলগুলি হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে খেলবে কোয়ার্টার-ফাইনাল। জয়ী দলগুলি শেষ চারে জায়গা করে নেবে। আরও একটি পরিবর্তন আনা হয়েছে। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ এবং বিশ্বকাপের জন্য ইউরোপিয়ান বাছাইপর্বে দলগুলিকে চার এবং পাঁচটি দলের ১২টি গ্রæপে ভাগ করা হবে। এই দুই প্রতিযোগিতার নতুন ফরম্যাটগুলি ২০২৪ সালের সেপ্টেম্বর থেকে কার্যকর হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ