Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএমইটির উৎসব মুখর পিকনিক কাল, অর্থনৈতিক সঙ্কটে ৩০ লক্ষ টাকা ব্যয়!

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২৩, ১০:০৪ পিএম

নারায়ণগঞ্জের ভুলতাস্থ সুবর্ণগ্রাম রিসোর্টে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় এবং আওতাধীন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের দিনব্যাপী আনন্দঘন ও উৎসব মুখর পিকনিক (প্রীতি সম্মিলনী) আগামীকাল শুক্রবার অনুষ্ঠিত হবে। আকর্ষণীয় পিকনিক সফলের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। বাংলাদেশে বর্তমানে অর্থনৈতিক সঙ্কটের মধ্যেও প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়সহ জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি), প্রবাসী কল্যাণ ব্যাংক, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড এবং বোয়েসেল বিশাল পিকনিকের আয়োজন করা হয়েছে।
এতে প্রশাসনিক মন্ত্রণালয়সহ ৫ সংস্থার লোকজনের হিসাব ধরা হয়েছে প্রায় ১২৫০ জন। আলোচিত এ পিকনিকের আয়োজনের সভাপতি হলেন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো’র ডিজি মো. শহীদুল আলম এনডিসি (অতিরিক্ত সচিব)। পিকনিকের জনপ্রতি যে চাঁদার পরিমাণ ধরা হয়েছে তাতে প্রায় সাত লক্ষ টাকা সংগ্রহ হবার কথা। এ উপলক্ষে বিভিন্ন এজেন্সীর বিজ্ঞাপনের মাধ্যমে প্রকাশিত সুভেনিরের মাধ্যমে আরো কয়েক লক্ষ টাকা আয় হবার কথা।
নাম প্রকাশে অনিচ্ছুক বিএমইটির সূত্র জানায়, দেশের এহেন অর্থনৈতিক পরিস্থিতির মধ্যে অনুষ্ঠিত পিকনিকে ব্যয় হবে প্রায় ৩০ লক্ষ টাকা। বাকি টাকা কিভাবে যোগান দেয়া হচ্ছে তা’ কেউ মুখ খুলতে রাজি হয়নি। অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথি হিসেবে যথাক্রমে প্রবাসী কল্যাণ মন্ত্রী ও প্রবাসী সচিব উপস্থিত থাকার কথা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ