Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দ্বিতীয়বার আইসিসির ওয়ানডে বর্ষসেরা ক্রিকেটার বাবর

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২৩, ২:০৬ পিএম | আপডেট : ২:০৮ পিএম, ২৬ জানুয়ারি, ২০২৩

সারা বছর ব্যাট হাতে দুর্দান্ত সময় কাটানোর স্বীকৃতি আরও একবার পেলেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। টানা দ্বিতীয়বারের মতো তিনি বর্ষসেরা ওয়ানডে খেলোয়াড় নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার ২০২২ সালের বর্ষসেরা পুরুষ ওয়ানডে ক্রিকেটারের নাম ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল আইসিসি। দারুণ সব ম্যাচ জয়ী ইনিংস, মনোমুগ্ধকর শট এবং ২০২২ সালে ব্যক্তিগত দৃষ্টিকোণ এবং দলীয় অর্জনে অসাধারণ ছিল বাবরের। তাতেই টানা দ্বিতীয় বারের মতো ওডিআই ক্রিকেটার অফ দ্য ইয়ার পুরস্কার পান পাকিস্তানি অধিনায়ক।

২০২২ সালে ৯টি ওয়ানডে ম্যাচ খেলেছেন বাবর। তাতে ৩টি সেঞ্চুরি ও ৫টি ফিফটিতে ৮৪.৮৭ গড়ে ৬৭৯ রান করেছেন তিনি। কেবল একটি ম্যাচেই পঞ্চাশের নিচে আউট হয়েছেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেই ম্যাচে ১ রান করে আউট হয়েছিলেন। তার নেতৃত্বে গত বছর পাকিস্তানও হারে মাত্র একটি ওয়ানডেতে।

গত মার্চে লাহোরে অস্ট্রেলিয়ার বিপক্ষে ১১৪ রানের স্মরণীয় এক ইনিংস খেলেন বাবর। সে সিরিজের প্রথম ম্যাচে হেরে যাওয়ার পর দ্বিতীয় ম্যাচে জিততেই হতো পাকিস্তানকে। সে ম্যাচে অজিদের দেওয়া ৩৪৯ রানের লক্ষ্য পেরিয়ে যায় বাবরের দুর্দান্ত ব্যাটিংয়েই। তবে ভিতটা গড়ে দিয়েছিলেন ওপেনার ফখর জামান এবং ইমাম-উল-হক। দারুণ ফিনিশিং দেন পাক অধিনায়ক।

উল্লেখ্য’ এর আগে গত বছর দুর্দান্ত পারফরম্যান্সে সেরা হয়েছিলেন বাবর। সে বছর তিনি ৬টি ওয়ানডে খেলে ৬৭.৫০ গড়ে ২টি সেঞ্চুরি ও একটি ফিফটিতে করেছেলিন ৪০৫ রান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ