Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

মাশরাফিতে চাঙ্গা সিলেটবাসী

চায়ের দেশে ‘ঝড় তুলবে’ বিপিএল

ফয়সাল আমীন, সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২৩, ১২:২৪ এএম

ঢাকায় শুরু হয়ে চট্টগ্রাম ঘুরে ফের ঢাকা- তিন পর্ব পেরিয়ে গেছে এবারের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের জনপ্রিয় আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। তবে আগের সেই উচ্ছ্বাস, উদ্দীপনার উত্তাপ খুব একটা আঁচ করা যাচ্ছে না। বিশেষকরে ক্রিকেটপাগল এই জাতি যেখানে টেস্টেও টিকিট কেটে মাঠে বসে খেলা দেখে, সেখানো চার-ছক্কার ধুন্ধুমার এই টি-টোয়েন্টি ম্যাচ থেকেও মুখ ফিরিয়ে নিয়েছে। ছুটির দিন ছাড়া গ্যালারিগুলোতে মেলেনা খুব বেশি দর্শকের সমাহার। তবে এবার নতুন ভেন্যুতে আক্ষেপ হয়তো কিছুটা ঘুঁচতে পারে আয়োজকদের।
আগামীকাল থেকে শুরু হতে যাচ্ছে বিপিএলের সিলেট পর্ব। সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে চারদিনে মোট আটটি ম্যাচ মাঠে গড়াবে। ২৭, ২৮ এবং ৩০ ও ৩১ জানুয়ারি মাঠে উত্তেজনা ছড়াবে ম্যাচগুলো। স্বাগতিক সিলেট স্ট্রাইকার্স ও রংপুর রাইডার্সের ম্যাচ দিয়ে শুরু হবে সিলেট পর্বের খেলা। সন্ধ্যা ৭টায় ফরচুন বরিশালের বিপক্ষে নামবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। পরদিন দুপুর দেড়টায় কুমিল্লা ভিক্টোরিয়ান্সের প্রতিপক্ষ খুলনা টাইগার্স। সন্ধ্যা সাড়ে ৬টায় সিলেট স্টাইকার্স খেলবে চট্টগ্রাম চ্যালেঞ্জাসেঅর বিপক্ষে। ২৯ তারিখ রাখা হয়েছে বিরতি। ৩০ তারিখের দুপুর দেড়টায় রংপুর রাইডার্স মুখোমুখি হবে ঢাকা ডমিনেটর্সের। সন্ধ্যা সাড়ে ৬টায় স্টাইকাসেঅর প্রতিপক্ষ টাইগার্স। ৩১ জানুয়ারি সিলেট পর্বের শেষ দিন দুপুরে ঢাকা ডমিনেটর্সের প্রতিপক্ষ সাকিব আল হাসানের বরিশাল। সন্ধ্যায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স খেলবে খুলনা টাইগার্সের বিপক্ষে।
এরই মধ্যে দুটি পাতা একটি কুড়ির চায়ের দেশে একে একে পা দিয়েছে অংশগ্রহণকারী দলগুলো। লাক্কাতুরার সবুজ স্টেডিয়াম চত্ত্বর এরই মধ্যে ছেয়ে গেছে বিশালাকায় পোস্টার, ব্যানার, ফেস্টুন আর প্রিয় তারকার কাটআউটে। তাদের মধ্যে এবারের বিপিএলে দুর্দান্ত খেলছে সিলেট। মাশরাফি বিন মর্তুজার অধীনে দলটি ৭ ম্যাচে ৬ জয়ে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে স্বাগতিক স্ট্রাইকার্সরা। সমান ম্যাচ খেলে ১০ পয়েন্ট নিয়ে মাশরাফিদের পরেই অবস্থান আরেক বিগ টিম সাকিব আল হাসানের ফরচুন বরিশাল। ইতোপূর্বে প্রতিটি টুর্নামেন্টে হতাশ করা সিলেটের এই দুর্দান্ত ফর্ম আশাবাদী এবার করেছে সমর্থকদের। সিলেট স্ট্রাইকার্স এবার চ্যাম্পিয়ন হবে- এই স্বপ্ন নিয়েই মাঠে খেলা দেখতে যাবেন সিলেটের অগুনতি ক্রিকেটপ্রেমী।
সিলেটে মাঠে বসে দর্শকদের খেলা দেখার জন্য গতকাল টিকিটের মূল্যও প্রকাশ করেছে বিসিবি। সর্বনিম্ন ২০০ টাকায় মাঠে বসে খেলা দেখতে পারবে টাইগার ক্রিকেট ভক্তরা। ২০০ টাকায় ওয়েস্টার্ন গ্যালারি এবং গ্রিন হিল এরিয়ায় বসে খেলা দেখতে পারবে দর্শকরা। তবে পর্বের খেলাগুলোর টিকিট বিক্রি হবে ম্যাচের দিন এবং ম্যাচের আগের দিন সকাল সাড়ে ৯টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত। তবে ৩০০ টাকা খরচ করলে ইস্টার্ন গ্যালারিতে বসে খেলা দেখা সম্ভব। তবে কিছুটা স্বাচ্ছন্দ্যে খেলা দেখতে হলে খরচ করতে হবে ৫০০ টাকা। ক্লাব হাউজের টিকিটের দাম নির্ধারণ করা হয়েছে ৫০০ টাকা। এবারের বিপিএলের সিলেট পর্বে সর্বোচ্চ দামের টিকিট হচ্ছে গ্র্যান্ড স্ট্যান্ডের। ১৫০০ টাকার বিনিময়ে এই গ্র্যান্ড স্ট্যান্ডে বসে খেলা দেখা সুযোগ থাকছে অবারিত। টিকিট কিনতে পাওয়া যাবে ভিন্ন দুটি টিকিট বুথে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের প্রধান ফটক সংলগ্ন লাক্কাতুরা ও সিলেট জেলা স্টেডিয়ামের প্রধান ফটক সংলগ্ন রিকাবিবাজার কাউন্টারে টিকিট পাওয়া যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ