Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবারও ইতালি-স্পেন সেমিফাইনাল

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২৩, ১২:২৪ এএম

উয়েফা নেশন্স লিগের তৃতীয় আসরের ফাইনালে ওঠার লড়াইয়ে ইউরোপিয়ান চ্যাম্পিয়ন ইতালির মোকাবিলা করবে স্পেন। অপর সেমিফাইনালে মুখোমুখি হবে ক্রোয়েশিয়া ও নেদারল্যান্ডস। এই চারটি দল ‘এ’ লিগের নিজ নিজ গ্রুপে সেরা হয়ে জায়গা করে নিয়েছিল প্রতিযোগিতার সেমিতে। গতকাল সুইজারল্যান্ডের নিওঁতে উয়েফার সদরদপ্তরে অনুষ্ঠিত হয়েছে ২০২২ নেশন্স লিগের সেমি-ফাইনালের ড্র। আগামী জুনে সবগুলো ম্যাচ হবে নেদারল্যান্ডসে। ভেন্যু হিসেবে বেছে নেওয়া হয়েছে দুই শহর রটারডাম ও এনশেন্ডকে।
আগামী ১৪ জুন নেদারল্যান্ডসের রটারডামে প্রথম সেমি-ফাইনালে ক্রোয়েটদের বিপক্ষে মাঠে নামবে স্বাগতিকরা। পরদিন এনশেন্ডে ইতালির মুখোমুখি হবে স্প্যানিশরা। বিজয়ী দুই দল ১৮ জুন রটারডামে শিরোপা লড়াইয়ে মাঠে নামবে। একই দিনে এনশেন্ডে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে মুখোমুখি সেমিতে হেরে যাওয়া দুই দল। গত আসরেও সেমি ফাইনালে মুখোমুখি হয়েছিল স্পেন ও ইতালি। সেবার সানসিরোতে ফেরান তোরেসের জোড়া গোলে ইতালিকে ২-১ গোলের ব্যবধানে হারিয়ে ফাইনালে উঠেছিল স্পেন। তবে ফাইনালে ফ্রান্সের কাছে হেরে গিয়েছিল দলটি।
উল্লেখ্য, এক নম্বর গ্রুপে ১৩ পয়েন্ট নিয়ে সেরা হয় ক্রোয়েশিয়া। ১১ পয়েন্ট নিয়ে দুই নম্বর গ্রুপের শীর্ষস্থান দখলে করে স্পেন। তিন নম্বর গ্রুপে ইতালি চ্যাম্পিয়ন হয় ১১ পয়েন্ট নিয়ে। চার নম্বর গ্রুপের সেরা নেদারল্যান্ডসের অর্জন ১৬ পয়েন্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ