Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নাদালের আরো কাছে অপ্রতিরোধ্য জোকোভিচ

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২৩, ১২:২৪ এএম

আসরের শুরু থেকে বারবার মাথাচাড়া দেওয়া চোট শঙ্কা সঙ্গে নিয়েই আরেকটি মাস্টারক্লাস পারফরম্যান্স উপহার দিলেন নোভাক জোকোভিচ। যার কোনো জবাব জানা ছিল না আন্দ্রে রুবলেভের। সরাসরি সেটে তাকে গুঁড়িয়ে অস্ট্রেলিয়ান ওপেনের সেমি-ফাইনালে উঠলেন সার্ব তারকা।
প্রতি ম্যাচের মতো এদিনও জোকোভিচকে দেখা যায় বাম ঊরুতে টেপ পেচিয়ে কোর্টে নামতে। তবে তা তার দুর্দান্ত পারফরম্যান্সে কোনো প্রভাব ফেলতে পারেনি। মেলবোর্ন পার্কে রড লেভার অ্যারেনায় গতকাল পঞ্চম বাছাই রুবলেভ যা একটু ঘুরে দাঁড়ানোর আশা জাগান তৃতীয় সেটে, কিন্তু জোকোভিচকে আটকানোর জন্য তা যথেষ্ট ছিল না। ৬-১, ৬-২, ৬-৪ গেমে জিতে বছরের প্রথম এই গ্র্যান্ড সø্যামে রেকর্ড দশম শিরোপার লক্ষ্যে এগিয়ে যান তিনি।
পুরুষ এককে রাফায়েল নাদালের ২২টি গ্র্যান্ড সø্যাম জয়ের রেকর্ড স্পর্শ করতে একটি ট্রফি চাই জোকোভিচের। এই অস্ট্রেলিয়ান ওপেনেই তা হয়ে যাওয়ার জোর সম্ভাবনা দেখা যাচ্ছে। অস্ট্রেলিয়ার মাটিতে এই নিয়ে টানা ৩৯ ম্যাচ জিতলেন জোকোভিচ। চলতি আসরে এখনও পর্যন্ত কেবল একটি সেট হেরেছেন তিনি, দ্বিতীয় রাউন্ডে টাইব্রেকে। আর মেলবোর্ন পার্কে জিতলেন টানা ২৬ ম্যাচ। সবচেয়ে বেশি গ্র্যান্ড সø্যাম জয়ের তালিকায় শীর্ষে নাদালের পাশে বসতে জোকোভিচের আর চাই কেবল দুটি জয়।
ফাইনালে ওঠার লড়াইয়ে সাবেক নাম্বার ওয়ানের প্রতিপক্ষ যুক্তরাষ্ট্রের টমি পল। এটিপি র‌্যাঙ্কিংয়ের ৩৫ নম্বর পল শেষ আটের ম্যাচে ৭-৬ (৮-৬), ৬-৩, ৫-৭, ৬-৪ গেমে হারিয়েছেন স্বদেশি বেল শেলটনকে। অঘটনের আসরে চমক জাগিয়ে ক্যারিয়ারে প্রথমবারের মতো কোনো গ্র্যান্ড সø্যামে কোয়ার্টার-ফাইনালে উঠেছিলেন ২০ বছর বয়সী শেলটন। তার বিস্ময়যাত্রা থামিয়ে ক্যারিয়ারে প্রথমবারের মতো কোনো গ্র্যান্ড সø্যামে সেমি-ফাইনালে উঠলেন ২৫ বছর বয়সী পল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ