Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

রুহুল কবির রিজভীর মুক্তি ও সুচিকিৎসা দাবি ড্যাবের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২৩, ৫:২২ পিএম

প্রায় দেড়মাস ধরে কারাবান্দী বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর কারাগারে গুরুতর অসুস্থতার খবরে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশে (ড্যাব) সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদ এবং মহাসচিব ডা. মো. আব্দুস সালাম।

ড্যাব নেতৃদ্বয় আজ বুধবার এক বিবৃতিতে বলেন, রুহুল কবির রিজভী একজন সুপরিচিত রাজনীতিবিদ। তিনি গত ৭ ডিসেম্বর ধরে কারাগারে মিথ্যা মামলায় বন্দী আছেন। গত সোমবার থেকে তিনি পেটে প্রচন্ড ব্যাথা অনুভব করেন এবং বমি করেছেন। এমতাবস্থায় তার জীবনে বড় ধরনে জটিলতার আশঙ্কা করা হচ্ছে। এমনিতেই তিনি নানা রোগে আক্রান্ত।
তারা বলেন, আমরা জেনেছি যে, রুহুল কবির রিজভীর স্ত্রী আরজুমান আরা আইভী কারাগারে গেলে তাকে তার স্বামীর সাথে দেখা করতে দেওয়া হয়নি। কারা কর্তৃপক্ষকে বারবার ফোন দিলেও তারা ফোন ধরেননি। কারাগারে গিয়ে যোগাযোগ করলে জেল সুপার দেখা করেননি, রিজভীর সঙ্গেও দেখা করতে দেননি। ডেপুটি জেলার আমিনুর রহমান দীর্ঘক্ষণ বসিয়ে রেখে বলেন, ‘রিজভী সাহেব ভালো আছেন। তাকে চিকিৎসকরা দেখাশোনা করছেন। আপনি চলে যান। একজন অসুস্থ ব্যক্তির স্ত্রীকেও দেখা করতে না দেওয়াটা চরম অমানবিক।

ড্যাবের শীর্ষ দুই নেতা আরও বলেন, রুহুল কবির রিজভী একজন পরিচ্ছন্ন রাজনীতিবিদ। তিনি রাজশাহী বিশ^বিদ্যালয় ছাত্র সংসদের নির্বাচিত ভিপি ছিলেন। রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের সাবেক চেয়ারম্যান। তার মতো সজ্জন রাজনীতিবিদকে অবিলম্বে নি:শর্ত মুক্তি এবং কারাগারের বাইরে বিশেষায়িত হাসপাতালে সুচিকিৎসার দাবি জানাচ্ছি। অন্যথায় রিজভীর কিছু হলে দায়-দায়িত্ব সরকারকেই বহন করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ