Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাঠ্যপুস্তকে ইসলাম বিরোধী বিকৃত ইতিহাস জাতির ধ্বংসে ডেকে আনবে

জাতীয় প্রেসক্লাবে গোলটেবিল বৈঠকে নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২৩, ৩:২৪ পিএম

বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মহাসচিব জননেতা প্রিন্সিপাল স উ ম আবদুস সামাদ বলেছেন, পাঠ্যপুস্তকে ইসলাম বিরোধী বিকৃত ইতিহাস জাতির ধ্বংস ডেকে আনবে। তিনি আরও বলেন,ধর্মীয় বিদ্বেষ ছড়ানোর জন্য একটি গোষ্ঠী পাঠ্যপুস্তকে বিকৃত ইতিহাস, কাল্পনিক ছবি, আশরাফুল মাখলুকাত মানুষকে বানর থেকে সৃষ্টি এবং অপ্রাসঙ্গিক বিষয়ের অবতারণা করে জাতিকে চরমভাবে বিভ্রান্ত করছে। আজ বুধবার সকালে আহলে সুন্নাত ওয়াল জামাআত বাংলাদেশের উদ্যোগে জাতীয় প্রেসক্লাবে জহুর হোসেন চৌধুরী হলে প্রিন্সিপাল মাওলানা আবদুল আলিম রেজভীর সভাপতিত্বে অনুষ্ঠিত পাঠ্যপুস্তকে ভুলঃ একটি পর্যালোচনা শীর্ষক গোলটেবিল বৈঠকে তিনি এসব কথা বলেন। এতে মূল প্রবন্ধ পাঠ করেন আহলে সুন্নাতের নির্বাহী মহাসচিব মুফতি আল্লামা আবুল কাশেম মুহাম্মদ ফজলুল হক। বৈঠকে নেতৃবৃন্দ বলেন, স্বাধীন সার্বভৌম এবং সংখ্যাগরিষ্ট মুসলিম দেশে ভিনদেশী ধর্মের আমদানীর ষড়যন্ত্র কখনো ভাল কিছু বয়ে আনবে না। বরং দেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করবে। নৈতিকতাহীন শিক্ষা পারিবারিকভাবে ধর্মীয় অনুশাসনকে বিলুপ্ত করতে পারলে নৈতিকতা শুন্য হলে সামাজিক ও রাষ্ট্রীয় পর্যায়ে প্রভাব পড়বে। তারা অবিলম্বে ইসলাম বিরোধী শিক্ষা সিলেবাস সংশোধন করে সর্বস্তরে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূক করার জোর দাবি জানান।
গোলটেবিলে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কলামিস্ট শাইখ উসমান গনী, আহলে সুন্নাতের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মুজাফফর আহমদ মুজাদ্দেদী, কাজী সমিতির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট কাজী মুহাম্মদ ইসলাম উদ্দিন দুলাল, বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট হেলাল উদ্দিন, মাওলানা মুহাম্মদ আখতার ফারুক, মুক্তিযোদ্ধা কাজী আবু জাফর টিপু, ইঞ্জিনিয়ার শামসুজ্জামান কাজল, এডভোকেট মুহাম্মদ ইকবাল হাসান, অ্যাডভোকেট সৈয়দ মুখতার আহমদ সিদ্দিকী, প্রিন্সিপাল আবু নাসের মুসা, মুহাম্মদ ইমরান হুসাইন তুষার, অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, শাফায়াত উল্লাহ, রেহানে মুস্তফা, মুহিব উল্লাহ সিদ্দিকী।
সভাপতির বক্তব্যে প্রিন্সিপাল আবদুল আলিম রেজভী বলেন, আমরা নীতিবান ব্যক্তি তৈরি করতে চাই। সমাজে আলোকিত মানুষ তৈরি করতে হলে ইসলামী অনুশাসনের বিকল্প নেই। তিনি অবিলম্বে সরকারের পক্ষ থেকে করা কমিটিতে বিজ্ঞ ওলামায়ে কেরামগণকে সম্পৃক্ত করার আহবান জানান। গোলটেবিল বৈঠকে নাস্তিক্যবাদী শিক্ষা সিলেবাস বাতিলের লক্ষ্যে ৮ দফা দাবি পেশ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ