Inqilab Logo

সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্ল্যাকআউটের পরও পাকিস্তান জুড়ে ‘লোড শেডিং’ অব্যাহত থাকবে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২৩, ৬:৪৪ পিএম | আপডেট : ৭:৪১ পিএম, ২৪ জানুয়ারি, ২০২৩

পাকিস্তানের বিদ্যুৎ মন্ত্রী ইঞ্জিনিয়ার খুররম দস্তগীর মঙ্গলবার বলেছেন যে, দেশে ‘সীমিত লোড শেডিং’ অব্যাহত থাকবে কারণ পারমাণবিক ও কয়লা বিদ্যুৎ কেন্দ্রগুলো পুনরায় চালু হতে ৪৮ থেকে ৭২ ঘন্টা সময় লাগবে।

একটি সংবাদ সম্মেলনে বক্তৃতাকালে, দস্তগীর বলেছিলেন যে, ‘আজ সকাল ৫:১৫ টা পর্যন্ত পাকিস্তানের সমস্ত সিস্টেম পুনরুদ্ধার করা হয়েছে’ কয়লা এবং পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রগুলি বাদে। ‘আসন্ন ৪৮ ঘন্টার মধ্যে, ঘাটতি অব্যাহত থাকবে।’ তিনি যোগ করেছেন যে, শিল্প প্রতিষ্ঠানে বিদ্যুত সরবরাহ বজায় রাখতে দেশের বাকি অংশে লোডশেডিং হবে।

মন্ত্রী ব্ল্যাকআউটের আশেপাশের সমস্ত গুজব প্রত্যাখ্যান করেছেন এবং যোগ করেছেন যে, ‘সিস্টেমে ব্যাঘাত’ ট্রান্সমিশন লাইনগুলোর কোনও ক্ষতি করেনি। তিনি যোগ করেন যে, কোনও আগুনের খবর পাওয়া যায়নি বা কুয়াশার মতো কারণগুলির কারণে ভাঙ্গনের ঘটনা ঘটেনি।

দেশের চাহিদা মেটাতে জ্বালানি উৎপাদনের জন্য ‘পর্যাপ্ত জ্বালানি’ পাওয়া যায় বলেও তিনি উল্লেখ করেন। ‘জানুয়ারি রাতে এক বছরের মধ্যে সর্বনিম্ন বিদ্যুতের চাহিদা রয়েছে,’ তিনি ব্যাখ্যা করেছেন যে, জুনে যেখানে দেশের বিদ্যুতের চাহিদা ৩০ হাজার মেগাওয়াট ছাড়িয়ে গিয়েছিল, সেখানে রোববার রাতে এটি ৮,৬১৫ মেগাওয়াটে নেমে এসেছে। সূত্র: ট্রিবিউন।

 



 

Show all comments
  • Kma Hoque ২৪ জানুয়ারি, ২০২৩, ৭:০৪ পিএম says : 0
    দু:খজনক
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ