Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলের ক্যাপ্টেন বাবর, নেই কোহলি আছেন মিরাজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২৩, ২:২১ পিএম | আপডেট : ২:২২ পিএম, ২৪ জানুয়ারি, ২০২৩

আইসিসির টি-টোয়েন্টির বর্ষসেরা দলে বাংলাদেশের কেউ সুযোগ না পেলেও ওয়ানডে দলে ঠিকই জায়গা করে নিয়েছেন অলরান্ডার মেহেদী হাসান মিরাজ। ২০২২ সালের বর্ষসেরা ওয়ানডে দল ঘোষনা করেছে আইসিসি।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) আইসিসি বর্ষসেরা ওয়ানডে দল ঘোষণা করে। সেখানে একমাত্র বাংলাদেশি ক্রিকেটার হিসেবে জায়গা পান মিরাজ। গত বছর বল এবং ব্যাট হাতে দুর্দান্ত ছিলেন মিরাজ। ১৫টি ওয়ানডে খেলে মিরাজ শিকার করেছিলেন ২৪ উইকেট। এছাড়া ব্যাট হাতে ভারতের বিপক্ষে শতকের পাশাপাশি এক অর্ধ-শতকে করেছেন ৩৩০ রান।


আইসিস ঘোষিত ওয়ানডে দলের অধিনায়ক করা হয়েছে পাকিস্তানের অধিনায়ক বাবর আজমকে। টি-টোয়েন্টির পর এবার আইসিসির ওয়ানডে একাদশেও জায়গা পেয়েছেন জিম্বাবুয়ের সিকান্দার রাজা। অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের দুজন করে আছেন এই বর্ষসেরা একাদশে।

বর্ষসেরা ওয়ানডে একাদশ: বাবর আজম (অধিনায়ক), ট্রাভিস হেড, শাই হোপ, শ্রেয়াস আইয়ার, টম ল্যাথাম, সিকান্দার রাজা, মেহেদী হাসান মিরাজ, আলজারি জোসেফ, মোহাম্মদ সিরাজ, ট্রেন্ট বোল্ট ও অ্যাডাম জাম্পা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ