Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইসলামী শ্রমিক আন্দোলনের পূর্ণাঙ্গ কমিটি গঠিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২৩, ৮:৫০ পিএম

ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশের পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি গঠন ও শপথ গ্রহন অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। আজ সোমবার দলটির পুরানা পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে ৪৯ সদস্য বিশিষ্ট এই কমিটি গঠন ও শপথগ্রহণ অনুষ্ঠান হয়। ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি আলহাজ আমিনুল ইসলামের সভাপতিত্বে এবং সেক্রেটারী জেনারেল মাওলানা খলিলুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুস আহমাদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাহব্বুুর রহমান। প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ ইউনুস আহমাদ বলেন , ইসলামী শ্রমিক আন্দোলন শ্রমিকদের কল্যাণে ব্যাপকভাবে কাজ করে যাচ্ছে। আগামীতে এই কাজ আরও বেগবান করতে হবে। শ্রমিকদের অধিকার রক্ষায় সবার সর্বদা সোচ্চার থাকতে হবে।
এর আগে গত ১৪ জানুয়ারী রাজধানীর ইঞ্জিনিয়ার ইনস্টিটিউট মিলনায়তনে দলটির কেন্দ্রীয় কাউন্সিল থেকে আলহাজ আমিনুল ইসলামকে সভাপতি, আলহাজ আবদুর রহমানকে সিনিয়র সহ-সভাপতি এবং খলিলুর রহমানকে সেক্রেটারী জেনারেল করে কমিটির প্রধান তিনজনের নাম ঘোষণা করেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই)।
৪৯ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটিতে যারা রয়েছেন তারা হলেন, কেন্দ্রীয় সভাপতি, মোহাম্মাদ আমিনুল ইসলা, সিনিয়র সহ-সভাপতি আলহাজ মো. আব্দুর রহমান, সহ-সভাপতি হাফেজ মাওলানা সিদ্দিকুর রহমান, সহ-সভাপতি মো. আমিরুজ্জামান পিয়াল, সেক্রেটারি জেনারেল, মাওলানা খলিলুর রহমান, জয়েন্ট সেক্রেটারি মুফতি মোস্তফা কামাল, এসিস্টেন্ট সেক্রেটারি মো. ওবায়দুর রহমান, সাংগঠনিক সম্পাদক এইচ এম রফিকুল ইসলাম, বিভাগীয় সাংগঠনিক সম্পাদকরা হলেন , ঢাকা বিভাগ সৈয়দ মো. ওমর ফারুক, চট্রগ্রাম বিভাগ মো. ওয়ায়েজ হোসেন ভ‚ঁইয়া, খুলনা বিভাগ মাওলানা আল আমিন এহসান, রাজশাহী বিভাগ মো. আশরাফুল ইসলাম, বরিশাল বিভাগ ওবায়েদুর রহমান বিন মোস্তফা, সিলেট বিভাগ মো. কামাল উদ্দিন আহম্মেদ, রংপুর বিভাগ, মাওলানা নূরে আলম ছিদ্দিকী, মোমেনশাহী বিভাগ শাহ মো. জামাল উদ্দিন, কুমিল্লা বিভাগ আলহাজ মো. মহিউদ্দিন, ফরিদপুর বিভাগ মাওলানা মো. গোলাম কিবরিয়া, প্রচার ও দা‘ওয়াহ সম্পাদক মো হাসিবুর রহমান হাসিব, সহকারী প্রচার ও দা‘ওয়াহ সম্পাদক মো. তারিকুল ইসলাম, দফতর সম্পাদক মো. জাকির হোসেন, সহকারী দফতর সম্পাদক মো. হায়দার আলী, অর্থ ও প্রকাশনা সম্পাদক কে এম বেলাল হোসেন, সহকারী অর্থ ও প্রকাশনা সম্পাদক অধ্যপক মো. আব্দুল করিম, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা মহিব্বুল্লাহ কাজেমী, সহকারী প্রশিক্ষণ সম্পাদক মুফতি মাশরুর তাশফিন, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক এইচ এম সাইফুল ইসলাম, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেড মো.হানিফ মিয়া, সহকারী আইন বিষয়ক সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, শ্রমিক কল্যাণ বিষয়ক সম্পাদক আলহাজ মো. সাইফুল ইসলাম, ট্রেড ইউনিয়ন বিষয়ক সম্পাদক মো. শাহজাহান ভঁ‚ইয়া, সড়ক পরিবহন শ্রমিক বিষয়ক সম্পাদক শহীদুল আলম খোকা, ট্রাক, কাভার ভ্যান ও ট্যাংকলরি শ্রমিক বিষয়ক সম্পাদক মো. শহীদুল ইসলাম, রেলওয়ে শ্রমিক বিষয়ক সম্পাদক মো. মিজানুর রহমান, সিএনজি ও হালকাযান চালক বিষয়ক সম্পাদক মো. কামাল হোসেন, ঘাট ও নৌ শ্রমিক বিষয়ক সম্পাদক মো. শামীম খান, নির্মাণ শ্রমিক বিষয়ক সম্পাদক মো. নজরুল ইসলাম, দোকান, হোটেল-রেস্তরা ও প্রতিষ্ঠান শ্রমিক বিষয়ক সম্পাদক হাজী আব্দুর রহমান দুলাল, হকার্স ও ভ্রাম্যমান হকার্স শ্রমিক বিষয়ক সম্পাদক মো. ইমান উদ্দিন, শিল্প ও কল-কারখানা শ্রমিক বিষয়ক সম্পাদক ওমর ফারুক, ডেকোরেটর ফার্নিচার ও ওয়ার্কশপ শ্রমিক বিষয়ক সম্পাদক আনিসুর রহমান, নারী শ্রমিক অধিকার বিষয়ক সম্পাদক মাওলানা মো. হাসান ইমাম মুন্সি, সদস্য ওবায়দুল্লাহ বরকত, সাহাদাত হোসেন প্রধানীয়া ও আলহাজ আ. মোছাব্বির রুনু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ