Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাশিয়ান বাহিনী বাখমুতের কাছে গুরুত্বপূর্ণ এলাকা দখল করেছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২৩, ৬:৩৪ পিএম

রাশিয়ান বাহিনী আর্টিওমভস্কের দক্ষিণে (ইউক্রেনের বাখমুত নামে পরিচিত) ক্লেশচেয়েভকা বসতির চারপাশের উচুঁ এলাকাগুলো দখল করেছে, ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের (ডিপিআর) ভারপ্রাপ্ত প্রধান ডেনিস পুশিলিন সোমবার রসিয়া-২৪ টেলিভিশন চ্যানেলে সরাসরি সম্প্রচারে বলেছেন।

‘(ক্লেশচেয়েভকা} এর চারপাশে বড় বড় পাহাড় ছিল এবং সেগুরোও ইতিমধ্যে ওয়াগনার ইউনিট দ্বারা কার্যত নিয়ন্ত্রণ করা হচ্ছে,’ তিনি বলেছিলেন। সেই এলাকার কাছাকাছি উচুঁ এলাকাগুলো দখল কিছু সুবিধা দেয়, বিশেষ করে, ইউক্রেনীয় সেনাবাহিনীর সরবরাহ রুটের নিয়ন্ত্রণ নেয়ার জন্য, তিনি বলেছিলেন।

‘আমাদের জন্য সেভারস্ক-আর্টিওমোভস্ক সরবরাহ রুটগুলো সম্পূর্ণভাবে বন্ধ করা গুরুত্বপূর্ণ, যা আমাদের ইউনিটগুলির জন্য অতিরিক্ত সুযোগও প্রদান করবে,’ ডিপিআর নেতা বলেছিলেন।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লেফটেন্যান্ট-জেনারেল ইগর কোনাশেনকভ গত সপ্তাহে রিপোর্ট করেছেন যে, রুশ বাহিনী ক্লেশচেয়েভকা শহরকে ইউক্রেনীয় সেনাদের হাত থেকে মুক্ত করেছে। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ