Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

টানা ১৪ দিন অনশনের পর অবশেষে স্ত্রীর মর্যাদা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২৩, ১১:৪১ এএম

পটুয়াখালীর দুমকিতে প্রেমিকের বাড়িতে টানা ১৪ দিন অনশনের পর আনুষ্ঠানিকভাবে স্ত্রীর মর্যাদা পেল আলোচিত প্রেমিকা মনি (২৬)। গত শনিবার রাত ১১টার দিকে প্রেমিক রিয়াজুল ইসলাম রাব্বির (২৬) সঙ্গে তার বিয়ে হয়েছে।

রাব্বি দুমকি উপজেলার আঙ্গারিয়া ইউনিয়নের পূর্ব জলিশা গ্রামের মৃত ইউনুস হাওলাদারের ছেলে।
স্থানীয়রা জানান, পৌনে চার বছর আগে এক বন্ধুর মাধ্যমে ফেসবুক মেসেঞ্জারে মনি ও রাব্বির পরিচয় হয়। সেখান থেকেই সম্পর্ক গড়ায় প্রেমে। গত দুই মাস আগে তাদের পরিবারের পক্ষ থেকে বিয়ের কথাবার্তা ও বাড়িঘর দেখাদেখি হয়। এরপর থেকে রাব্বিকে বিয়ের চাপ দিয়ে আসছিল মনি। তবে একপর্যায়ে রাব্বি বিয়ে করতে অস্বীকৃতি জানায় এবং প্রেমিকার সঙ্গে সব সম্পর্ক বিচ্ছিন্ন করে দেন তিনি।
গত ৭ জানুয়ারি দুপুর থেকে বিয়ের দাবিতে প্রেমিক রাব্বির বাড়িতে অনশন শুরু করেন মনি আক্তার। দীর্ঘ ১৫ দিনের এমন অবস্থানের ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। পরে গত শনিবার রাতে গ্রামপ্রধানসহ জনপ্রতিনিধিদের নেতৃত্বে দুই পরিবারের সদস্যদের নিয়ে আলাপ-আলোচনা করা হয়। এরপর রাব্বি ও তার পরিবারের সিদ্ধান্ত অনুযায়ী এলাকাবাসীর উপস্থিতিতে এক লাখ টাকা দেনমোহর ধার্য করে মনির সঙ্গে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করা হয়।
এ বিষয়ে রিয়াজুল ইসলাম রাব্বি বলেন, ‘চেয়ারম্যান বাড়িতে বসে সবার উপস্থিততেই বিয়ে হয়েছে। আমরা আজ ঢাকায় যাচ্ছি। এখন তিনি আমার বউ।’
আঙ্গারিয়া ইউপি চেয়ারম্যান সৈয়দ গোলাম মর্তুজা জানান, বিষয়টি জানার পর দুই পরিবার নিয়ে স্থানীয়ভাবে সমাধানের পর বিয়ে দেওয়া হয়েছে।
দুমকি থানার ওসি আবদুস সালাম বলেন, ‘বিষয়টি শুনেছি। জনপ্রতিনিধি ও দুই পরিবারের উপস্থিতিতে ওই তরুণীর সঙ্গে রাব্বির বিয়ে সম্পন্ন হয়েছে।’



 

Show all comments
  • jack ২৩ জানুয়ারি, ২০২৩, ১২:১৯ পিএম says : 0
    আল্লাহ সুবহানু ওয়া তা'আলা কুরআনে স্পষ্ট ভাবে বলেছেন খবরদার তোমরা যিনা-ব্যভিচারের ধারে কাছেও যেয়ো না |আল্লাহ কুরআনে বলেন নাই যে তোমরা যিনা-ব্যভিচার করবে না >>>>আর এইসব লোকজন প্রকাশ্যে যিনা-ব্যভিচার করছে>>>>>>আমাদের প্রিয় মাতৃভূমি যদি আল্লাহর কোরআন দিয়ে শাসিত হতো তাহলে কেহ কারো বাপের সাধ্য হতোনা যিনা-ব্যভিচার করার
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্ত্রীর মর্যাদা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ