Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হ্যালান্ডের হ্যাট্রিকে সিটির দাপুটে জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২৩, ১১:৪৫ পিএম | আপডেট : ১১:৪৮ পিএম, ২২ জানুয়ারি, ২০২৩
'গোলমেশিন' হিসেবে যে তাকে এমনিতেই ডাকা হয়না তা আরেকবার প্রমাণ করলেন ম্যানচেস্টার সিটি স্ট্রাইকার এরলিং হ্যালান্ড।প্রিমিয়ার লিগে আজ  উলভারহ্যাম্পটনের বিপক্ষে ম্যাচ জুড়ে আলো ছড়িয়ে করলেন দারুণ এক হ্যাট্রিক।সেই সুবাধে ঘরের মাঠ ইত্তিহাদ স্টেডিয়ামেও সিটির জয়টাও এসেছে ৩-০ ব্যবধানে।এবারের প্রিমিয়ার লিগে অবিশ্বাস্য ফর্মে থাকা সিটি স্ট্রাইকারের এটি তৃতীয় হ্যাট্রিক।
 
শুরু থেকে ম্যাচে একচেটিয়া  আধিপত্য দেখালেও সিটি  প্রথম গোলটি আসে ৪০ তম মিনিটে।ডি ব্রুইনার বক্সে দারুণ এক ক্রসে লাফিয়ে প্রতিপক্ষের জালে বল পাঠান হ্যালান্ড। ৫০তম মিনিটে সফল স্পট কিকে দ্বিতীয় গোলটি করেন তিনি। ইলকাই গিনদোয়ানকে ডি-বক্সে রুবেন নেভেস ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।
 
এর মিনিট চারেক পরেই মাহরেজের এসিস্ট থেকে গোল করে নিজের হ্যাট্রিক পূরণ করেন এই নরওয়েজিয়ান স্ট্রাইকার। সিটির জার্সিতে প্রথম মৌসুমে প্রিমিয়ার লিগে ১৯ ম্যাচেই হলান্ডের হ্যাটট্রিক হলো ৪টি। আর গোল মোট ২৫টি। এর মধ্যে ইতিহাদ স্টেডিয়ামে ১১ ম্যাচে গোল ১৮টি।
 
আগের ম্যাচে নাটকীয়ভাবে চিরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটাইডের কাছে হারের পর আসা এই দাপুটে জয়ে  কিছুটা হলেও স্বস্তি ফরবে সিটি শিবিরে। এই জয়ে লিগ টেবিলে আর্সেনালের সঙ্গে ব্যবধান আপাতত ২ পয়েন্টে কমিয়ে এনেছে সিটি। ২০ ম্যাচে গার্দিওয়ালার দলের ৪৫ পয়েন্ট।
সিটির চেয়ে দুই ম্যাচ কম খেলে ৪৭ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা আর্সেনাল দিনের পরের ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে খেলবে


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ